উইন্ডিজের সামনে ২৯৮ রানের বিশাল লক্ষ্য

স্পোর্টস ডেস্ক
২৫ জানুয়ারি ২০২১ ১৫:২৯ | আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ১৬:২৪
সফরকারীদের ২৯৮ রানের বিশাল লক্ষ্য নির্ধারণ করে দিলে স্বাগতিক বাংলাদেশ

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে সফরকারী উইন্ডিজকে ২৯৮ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছে স্বাগতিক বাংলাদেশ। ধুঁকতে থাকা দ্বিতীয় সারির দল নিয়ে এ রান তাড়া করা তাদের জন্য বেশ কঠিন। তবে ক্রিকেট গৌরাবময় অনিশ্চয়তা, সফরকারীদের সান্তনা হয়তো সেটাই !

এদিন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। শুরুতে লিটন ও শান্তর ফিরে যাওয়া ভুগিয়েছে তামিমদের। তবে, তামিমের দৃঢ়তায় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। এদিন ৮০ বল খেরে ৬৪ রানের দূর্দান্ত ইনিংস খেলেন টাইগার দলপতি।

তামিম ফেরার পর দলকে টেনে নেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যক্তিগত ৫১ রানে তিনি ফিরে যাওয়ার সময় দলের স্কোর ছিল ১৭৯। এরপর উইকেটে আসেন মুশফিক, তিনিও তুলে নেন অর্ধশতক।

মাঝখানে অল্প রানে সৌম্য ফিরলেও সাকিব-তামিম-মুশফিকের পথেই হাটেন সাইল্যান্ট কিলার খ্যাত মাহামুদুল্লাহ রিয়াদ। চার-ছক্কার বাহারি শটে তিনিও তুলে নেন অর্ধশতক। মাত্র ৪৩ বল থেকে ঝড়ের গতিতে ৬৪ রানে অপরাজিত থাকেন এই অভিজ্ঞ ক্যাম্পেনার।

আর অপর প্রান্তে থাকা সাইফউদ্দীনের ৫ রানের যোগে ৫০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ২৯৭ রান। জয়ের জন্য সফরকারীদের লক্ষ্যটা তাই ২৯৮ রান !