চট্টগ্রাম বন্দর থেকে মদ-বিয়ার পাচারের চেষ্টা, গ্রেপ্তার ২

চট্টগ্রাম ব্যুরো
২৪ ফেব্রুয়ারি ২০২১ ০০:০০ | আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২১ ২২:৩৯

চট্টগ্রাম বন্দরে আসা বিদেশি নাবিকদের জন্য শুল্ক ছাড়া মদ পাচার করতে গিয়ে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে বন্দরের নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যরা। পরে সহকারী রাজস্ব কর্মকর্তার সহায়তায় তাদের বন্দর থানায় সোপর্দ করা হয়। গত সোমবার রাত ১১টার দিকে বন্দরের প্রধান ফটকের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার দুজন হলেন মিন্টু চন্দ্র দাস ও মো. মাসুদ রানা।

চট্টগ্রাম বন্দরে দায়িত্বরত আনসার কমান্ডার মোহাম্মদ আলী বলেন, গতকাল সোমবার রাত ১১টার দিকে বন্দরের ভেতর থেকে একটি প্রাইভেট কারে ৩২ বোতল বিদেশি মদ ও ২১০ ক্যান বিয়ার বের করে আনা হয়। এর পর এসব মদ প্রধান ফটকের কাছে একটি সিএনজি অটোরিকশায় তোলার সময় দুজনকে নিজেদের জিম্মায় নিই। এ ঘটনায় সিএনজি অটোরিকশাচালক মাসুদ রানাসহ দুজনকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

প্রাইভেট কার ও সিএনজি অটোরিকশাও জব্দ করা হয়েছে। পুলিশ তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়েছে।

বন্দর থানার পুলিশের উপপরিদর্শক মো. হাসান আলী বলেন,?‘মিন্টু চন্দ্র দাস ও মো. মাসুদ রানা নামে দুই ব্যক্তিকে বন্দর নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যরা আটক করে থানায় সোপর্দ করে। একজন সহকারী রাজস্ব কর্মকর্তা বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেছেন।

উল্লেখ্য, চট্টগ্রাম বন্দরে আসা বিদেশি নাবিকদের জন্য সেখানে শুল্ক ছাড়াই মদ কেনার সুযোগ রয়েছে। সেখান থেকে বিদেশি মদ বাইরে পাচার হয় বলে অভিযোগ আছে।