বৈধভাবে টাকা পাঠাতে ইতালি ব্রাক সাজনের পরামর্শ

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে

২৪ সেপ্টেম্বর ২০১৭, ১১:২৭ | অনলাইন সংস্করণ


 

বৈধ পথে অর্থপাঠান প্রিয়জনকে আর অবদান রাখুন দেশের অর্থনীতিতে এই শ্লোগান নিয়ে রাজধানী রোমে ব্রাক সাজন ইতালি এজেন্টের সঙ্গে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ইতালির বিভিন্ন শহরে ধারাবাহিক মত বিনিময় সভার অংশ হিসেবে স্থানীয় একটি কমুনের হলে শুক্রবার সন্ধ্যায় রোমের এজেন্টসহ অর্থ প্রেরকদের সঙ্গে এ সভা অনুষ্ঠিত হয়।

ব্রাক সাজন ইতালি রিলেশনশীপ ম্যানেজার আবদুল্লাহ আল আমিনের পরিচালনায় এ সময় বক্তব্য দেন বিজনসে ডেভলাপমেন্ট ম্যানেজার মোঃ মশিয়ার রহমান, রিলেশনশীপ ম্যানেজার আল আমিন প্রমুখ।  

ইতালি ব্রাক সাজন অফিস ইনচার্য লিগ্যাল এডমিনেষ্টেটর এড. কামরুজামানের সভা প্রধানে ব্রাক সাজন কোম্পানি লিমিটেড ম্যানেজিং ডিরেক্টর ও সিইও আব্দুস সালাম প্রধান অতিথির বক্তব্যে বলেন, ব্রাক সাজন গ্রাহকদের সেবার মান বৃদ্ধির লক্ষে কাজ করে যাচ্ছে। গ্রহক সেবা একদিনে লক্ষ মাত্রায় পৌঁছতে না পারলেও পৌঁছাবার পরিকল্পনা নিয়ে কাজ করছে। তিনি গ্রাহকদের বৈধ পথে টাকা পাঠাতে আহবান করেন। সেইসঙ্গে বৈধ পথে টাকা পাঠিয়ে দেশের অর্থনীতিতে অবদান রাখতেও পরামর্শ দেন।

তিনি বলেন, প্রযুক্তি এখন অনেক অগ্রসর তাই আমার কলিগ বলে গেল এখন ১০ মিনিটে টাকা একাউন্টে পাঠানো সম্ভব। যা কয়েক বছর আগে দুই সপ্তাহ পর্যন্ত লেগেছে। কিন্তু বর্তমান পেক্ষাপট সম্পূর্ণ ভিন্ন আইটির অস্বাভাবিক উন্নত হয়েছে। ফলে এখন পিছনে তাকাবার সময় নেই। তিনি সবাইকে ব্যাংক একাউন্ট খোলার জন্য তাগিদ দেন এবং ব্রাক সাজন তার কোম্পানি ইতালি বসেই একাউন্ট খোলার জন্য ব্যবস্থা হাতে নিয়েছে।

এড. কামরুজামান বলেন, ব্রাক সাজনের শিক্ষা প্রতিষ্ঠানগুলো শিক্ষার ব্যাপারে বিপ্লব ঘটান। স্যার আবেদ তিনিও অর্থনীতিতে বিশ্বে সুনাম অর্জন করেন। তারই প্রতিষ্ঠানে অংশ হিসেবে আমরা কাজ করছি।

ইতালিতে গত দুই বছর ধরে গ্রাহকদের সেবা দিয়ে আসছে। গ্রাহকদের অভূতপূর্ব সাড়া পেয়ে ইতালিতে এর একটি শক্ত অবস্থান সৃষ্টি হয়েছে। ফলে প্রবাসীদের ভালোবাসায় এগিয়ে যাচ্ছে। সেজন্য এজেন্ট এবং গ্রাহকদের সহযোগিতা কামনা করেন। তিনি কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর ও সিইও আব্দুস সালামকে এজেন্টদের মধ্যে যারা ভাল রেমিটেন্স প্রেরণ করবে। তাদের মধ্যে এক থেকে তিন পর্যন্ত পুরস্কারের ব্যবস্থা করতে অনুরোধ করেন। এজেন্টদের সুবিধা অসুবিধা নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর ও সিইও।

এ সময় কমিউনিটি নেতা সাবেক বাংলাদেশ সমিতির সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু,জালালাবাদ কল্যান সংঘ ইতালি বৃহত্তর সিলেট সভাপতি অলিউদ্দীন শামীম প্রমুখ উপস্থিত ছিলেন। পরে এজেন্টদেরকে দিনারের ব্যবস্থা করেন ব্রাক সাজন ইতালি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে