নিউইয়র্কে ব্যবসায়ী হত্যায় বাংলাদেশির ২৫ বছর জেল

প্রকাশ | ২৯ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৫৫ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৫৯

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

নিউইয়র্কে বাংলাদেশি ব্যবসায়ী মহিউদ্দিন মাহমুদ দুলালকে (৫৭) গলা কেটে হত্যা মামলায় বাংলাদেশি যুবক মোহাম্মদ রাসেল সিদ্দিকীকে (৩০) ২৫ বছরের কারাদণ্ড দিয়েছে নিউইয়র্কের আদালত। ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার ব্রুকলীন সুপ্রিম কোর্টে বিচারপতি নীল ফিরেটোগ এ রায় প্রদান করেন। এসময় আসামি রাসেল আদালতে উপস্থিত ছিল।

উল্লেখ্য, গ্রেপ্তারের পর থেকে বিচারের শেষদিন পর্যন্ত রাসেল নিজের দোষ স্বীকার করে। এমন নৃশংসতায় দ্বিতীয় কোনো ব্যক্তি জড়িত ছিল না বলেও সে উল্লেখ করে।

২০১৪ সালের ৬ জানুয়ারি সন্ধ্যায় বাংলাদেশি অধ্যুষিত ব্রুকলীনের চার্চ-ম্যাকডোনাল্ডে ধারালো তলোয়ার দিয়ে দুলালকে হত্যা করা হয়। সন্দ্বীপের সন্তান দুলালের ভাড়াটে ছিল রাসেল। রাসেলের বাড়ি নোয়াখালী। সে দুলালের ব্যবসা প্রতিষ্ঠানের বেসমেন্টে থাকত। সেখানেই দুলালকে হত্যা করে রাসেল বাংলাদেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তবে ঘটনার দুইদিন পর নিউইয়র্ক পুলিশ তাকে জেএফকে এয়ারপোর্ট থেকে গ্রেপ্তার করে।

রায়ের পর ব্রুকলীনের ডিস্ট্রিক্ট এটর্নী (ভারপ্রাপ্ত) এরিক গঞ্জালেজ গণমাধ্যমকে জানান, রাসেল কান্ডজ্ঞানহীন কাজ করেছে। কারাদণ্ডের মেয়াদ শেষে রাসেলকে আরো ৫ বছর কর্তৃপক্ষের কঠোর নজরদারিতে থাকতে হবে।

মামলার রায়ের সময় দুলালের শিশু সন্তানসহ দ্বিতীয় স্ত্রী আফরোজা বেগম কান্নায় ভেঙ্গে পড়েন। তিনি এ রায়ে সন্তুষ্টি প্রকাশ করেন।

রাসেল বরাবরই আদালতে একই কথা জানিয়েছিল, সময় মতো ভাড়া পরিশোধ করতে পারিনি বলে সব সময় দুলাল আমাকে তুচ্ছ-তাচ্ছিল্য করতেন। এটি সহ্য হয়নি। সেজন্যেই তাকে আমি হত্যা করেছি।