আজ ম্যাচ পরিত্যক্ত হলে ফাইনালে যাবে কারা?

  অনলাইন ডেস্ক

১১ ডিসেম্বর ২০১৭, ১১:১৩ | আপডেট : ১১ ডিসেম্বর ২০১৭, ১১:১৭ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ার রংপুর-কুমিল্লা ম্যাচটি গতকাল রবিবার শেষ হতে দেয়নি বৃষ্টি। নানা নাটকীয়তার পর খেলা চলে যায় রিজার্ভ ডে’তে। আজ সোমবার পুনরায় মাঠে নামবে মাশরাফি-তামিম বাহিনী। সন্ধ্যা ৬টায় মিরপুরে শুরু হবে এই লড়াই। আগের দিন যেখানে থেমে গেছে, আজ সেখান থেকেই শুরু হবে ম্যাচটি।

আজ যদি বৃষ্টিতে পরিত্যক্ত হয় রংপুর-কুমিল্লা ম্যাচ। তবে ফাইনালে যাবে কারা? এমন প্রশ্ন জাগতেই পারে ক্রিকেট সমর্থকদের মনে।

বিপিএলের বাইলজ অনুযায়ী, কোয়ালিফায়ার রাউন্ডে নেই কোনো রিজার্ভ ডে। তবে যে কোনো পরিবেশ পরিস্থিতি বিবেচনায় বিপিএল কমিটি আইনে পরিবর্তন আনতে পারবে। গতকাল তেমন কিছুই দেখল দর্শকরা। যে কারণে রংপুর-কুমিল্লা ম্যাচটি আজ আবারও অনুষ্ঠিত হচ্ছে।

কিন্তু আজকের প্রেক্ষাপট সম্পূর্ণ ভিন্ন। কারণ আজ বাদে কাল বিপিএলের ফাইনাল ম্যাচ। বড় ধরণের নাটকীয় কিছু না ঘটলে আজ বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হলে নিয়মানুযায়ী ফাইনালে চলে যাবে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ানস! কারণ প্রথম রাউন্ডের জয়-পরাজয় ও মুখোমুখি লড়াইয়ের ফলাফল বিচার-বিশ্লেষণে কুমিল্লার চেয়ে পিছিয়ে রংপুর।

কুমিল্লার জয় যেখানে ৯টি, রংপুরের সেখানে মাত্র ৬টি। মুখোমুখি লড়াইয়েও খারাপ অবস্থানে মাশরাফির রংপুর। প্রথম রাউন্ডের দুই ম্যাচেই কুমিল্লার কাছে হারতে হয়েছে রংপুরকে। তার মানে আজ মাঠে বল না গড়ালে ফাইনালের টিকিট পৌঁছে যাবে কুমিল্লা ভিক্টোরিয়ানসের ঘরে। কোপে পড়বে মাশরাফি-গেইলের রংপুর রাইডার্স।

যদি বৃষ্টি থেমে কার্টেল ওভারে খেলা গড়ায়, তাহলে সর্বনিম্ন ৫ ওভার করে খেলা হবে। সেটি না হলে কাট অফ টাইমের পরে সুপার ওভার (১ ওভার) অনুষ্ঠিত হবে। সুপার ওভারেও খেলা সম্ভব না হলে বাইলজ অনুসারে ম্যাচের নিষ্পত্তি হবে।

এদিকে আজকের আবহাওয়ার পূর্বাভাসেও নেই কোনো সুখবর। বঙ্গোপসাগরে অবস্থানরত লঘুচাপের কারণে রাজধানীসহ দেশের অধিকাংশ স্থানে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে।

আজ সোমবার খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে