ফুলে যাওয়া আইফোন ৮ প্লাসের তদন্ত করছে অ্যাপল

প্রকাশ | ০৪ অক্টোবর ২০১৭, ২১:৫১

অনলাইন ডেস্ক

অ্যাপল ভক্তদের আইফোন ৮ ও ৮ প্লাস ভালোবাসার ঘরে আগুন লাগতে দেরি হয়নি। নতুন আইফোন ব্যবহারের পাঁচ দিনের মধ্যেই বিস্ফোরণের অভিযোগ এসেছে। জাপান ও তাইওয়ানে দুটি আইফোন ৮ প্লাসের ব্যাটারি ফুলে ফোনগুলোর কেসিং খুলে যাওয়ার ঘটনা ঘটেছে।

সম্প্রতি তাইওয়ানের মিডিয়ায় প্রকাশিত প্রতিবেদনে এক ভুক্তভোগী জানিয়েছেন, তার ৬৪ গিগাবাইটের ৮ প্লাস ফোনটি চার্জ দেওয়ার তিন মিনিটের মধ্যেই এটির ব্যাটারি ফুলে গিয়ে পর্দা খুলে যেতে শুরু করে। চার্জার খুলে নেওয়ার পরও তা অব্যাহত থাকে বলে জানান তিনি। তবে এতে কোনো বিস্ফোরণের ঘটনা ঘটেনি বলে নিশ্চিত করেছেন তিনি। এদিকে জাপান থেকে আরেক অভিযোগকারী জানান, তিনি ফোনটি চার্জ দেওয়ারও সময় পাননি। বক্স থেকে বের করতেই তাঁর ফোনটি ফুলে ফেঁপে উঠতে শুরু করে। নষ্ট হয়ে যাওয়া আইফোনটির ছবি তিনি সামাজিক যোগাযোগমাধ্যমেও শেয়ার করেন। তবে তাকে ভাঙা আইফোন দেওয়া হয়েছে বলেই দাবি করেছেন তিনি।

বিস্ফোরণের কারণ হিসেবে এখনো নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল থেকে কোনো বিবৃতি দেওয়া হয়নি। তবে ঘটনার তদন্তে তাইওয়ানে নষ্ট হয়ে যাওয়া আইফোনটি ফিরিয়ে নিয়েছে অ্যাপল। তবে এখন পর্যন্ত বড় ধরনের কোনো দুর্ঘটনার অভিযোগ আসেনি, তাই নতুন আইফোনকে এখনো নিরাপদ বলছেন বিশেষজ্ঞরা। অন্তত গত বছরের স্যামসাং গ্যালাক্সি নোট ৭-এর বিস্ফোরণের ঘটনার চেয়ে নিরাপদ।