তথ্য মন্ত্রণালয়ে একযোগে রেডিও ফেসবুক ও ভিডিও কনফারেন্স

প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ প্রচার

  নিজস্ব প্রতিবেদক

১৪ সেপ্টেম্বর ২০১৭, ০০:৪৬ | প্রিন্ট সংস্করণ

খুলনার একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা পারভীন আক্তার বলছিলেনÑ কীভাবে সেখানকার নারী সমাজে জাগরণ এসেছে। সেখান থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে রাজধানীতে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে ভিডিওতে তাকে দেখাচ্ছিল। আবার একই সময়ে ফেসবুক ও বেতারের ‘অডিও লাইভে’ তাকে শোনা যাচ্ছিল বিশ্বব্যাপী।
শুধু পারভীন নন, প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ প্রচারের অংশ নারী ক্ষমতায়ন বিষয়ে গতকাল তথ্য মন্ত্রণালয়ের সঙ্গে খুলনা জেলার ডেপুটি কমিশনারের কার্যালয়ে জেলা তথ্য অফিস আয়োজিত মহিলা সমাবেশের ‘ভিডিও কনফারেন্সে’ নারীদের স্বাবলম্বী হওয়ার তথ্য তুলে ধরলেন মহিলাবিষয়ক কর্মকর্তা নার্গিস জামিল, তথ্য অধিদপ্তরের সিনিয়র তথ্য অফিসার জিনাত আরা, অতিরিক্ত পুলিশ সুপার সোনালী সেন, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক রুশো আক্তার, সমাজসেবক নারী নেত্রী হালিমা খাতুন প্রমুখ।
দুপুর ১২টায় শুরু হওয়া ভিডিও সম্মেলনটি বাংলাদেশ বেতারের ঢাকা কেন্দ্র থেকে এএম ও এফএম ব্যান্ডে এবং বেতারের ফেসবুক পাতায় @ননফযধশধ সরাসরি সম্প্রসাারিত হয়।    
তথ্য মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জাকির হোসেনের সভাপতিত্বে এ সময় প্রধান তথ্য অফিসার কামরুন নাহার, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) প্রধান সম্পাদক আবুল কালাম অজাদ, মন্ত্রণালযের অতিরিক্ত সচিব মো. নাসির উদ্দিন আহমেদ প্রমুখ সম্মেলনে অংশ নেন।
উল্লেখ্য, শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগÑ একটি বাড়ি একটি খামার, ডিজিটাল বাংলাদেশ, নারী ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, আশ্রয়ণ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, শিক্ষা সহায়তা কার্যক্রম, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষার কথা দেশের সব মানুষের কাছে পৌঁছে দিতে গণমাধ্যমে প্রচারের পাশাপাশি দেশব্যাপী মহিলা সমাবেশ, উঠান বৈঠক, চলচ্চিত্র প্রদর্শন, লিফলেট বিতরণ, পোস্টার স্থাপনসহ নানমুখী পরিকল্পনা বাস্তবায়ন করছে তথ্য মন্ত্রণালয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে