সাক্ষাৎকার

গ্রামীণ প্রেক্ষাপটের গল্প নিয়ে দারুণ ছবি এটি

  ফয়সাল আহমেদ

২৩ অক্টোবর ২০১৭, ০০:০০ | আপডেট : ২৩ অক্টোবর ২০১৭, ০০:৩০ | প্রিন্ট সংস্করণ

জনপ্রিয় মুখ বিদ্যা সিনহা মিম। শুক্রবার ঢাকাসহ সারা দেশের ১২৮ সিনেমা হলে মুক্তি পেয়েছে তার অভিনীত ছবি ‘দুলাভাই জিন্দাবাদ’। এছাড়া সম্প্রতি বিশ্বখ্যাত গোল্ড ও ডায়মন্ড বিক্রয় প্রতিষ্ঠান ‘মালাবার’-এর আমন্ত্রণে রোড শোতে অংশ নিতে তিনি গিয়েছিলেন ওমানে। ছবি, ওমান ভ্রমণ ও বিভিন্ন বিষয়ে কথা হয় তার সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন- ফয়সাল আহমেদ

‘দুলাভাই জিন্দাবাদ’ মুক্তি পেয়েছে শুক্রবার। দর্শক প্রতিক্রিয়া কেমন?
যতটুকু প্রত্যাশা করেছিলাম তার থেকে বেশি। সবাই ছবির গল্প ও নির্মাণের পাশাপাশি আমাদের অভিনয়ের প্রশংসা করেছেন। দর্শক ভালোবাসা পাওয়াই কিন্তু আমাদের জন্য শেষ কথা। কারণ আমরা অভিনয় করি দর্শকদের জন্য। আমি চাই প্রতিটি ভালো ছবি দর্শক সিনেমা হলে গিয়ে দেখুক। তবে এজন্য ভালো চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি মানসম্মত সিনেমা হলেরও প্রয়োজন।

ছবিটি নিয়ে আপনার প্রত্যাশা একটু বেশি। কারণ কী?
‘দুলাভাই জিন্দাবাদ’-এর মতো ছবি আমি এর আগে করিনি। এ ধরনের ছবির আলাদা দর্শক আছে। যারা এ ধরনের ছবি দেখেন, তাদের ভালো লাগছে। আমি আমার চরিত্রটি ভালোভাবে তুলে ধরার চেষ্টা করেছি।

ধরন বলতে কী বোঝাতে চাচ্ছেন?
ধরন মানে, এটা একটি পারিবারিক ছবি। গ্রামীণ প্রেক্ষাপটের গল্প নিয়ে দারুণ একটা ছবি এটি। এ ধরনের ছবি আমরা ছোটবেলায় দেখতাম। এখনো কিন্তু আমাদের বিভিন্ন টিভি চ্যানেলে এ ধরনের ছবিই বেশ প্রচারিত হয়।

এ ছবির মাধ্যমে দীর্ঘদিন পর অভিনয়ে ফিরছেন ডিপজল। ছবিতে তিনিই আপনার ‘দুলাভাই’। কাজের অভিজ্ঞতা কেমন?
অভিনেতা ডিপজলকে আমি বাস্তবে মামা ডাকি। মামার (অভিনেতা ডিপজল) সঙ্গে এবারই প্রথম কাজ করেছি। আর মামাকে তো ভয়ঙ্কররূপে দেখেছি সব সময়। তবে যখন শুটিং করেছি, তখন দেখেছিÑ তিনি বেশ শান্তশিষ্ট ধরনের মানুষ। এ ছাড়া মৌসুমী আপা আমার বোনের চরিত্রে অভিনয় করেছেন। মৌসুমী আপার সঙ্গে আমি এর আগেও অভিনয় করেছি। আর আমার বিপরীতে আছেন বাপ্পী চৌধুরী। এটা আমাদের জুটির তিন নম্বর ছবি। এর আগে ‘সুইটহার্ট’ ও ‘আমি তোমার হতে চাই’ ছবিতে আমরা একসঙ্গে অভিনয় করেছি।

পূজায় কলকাতায় মুক্তি পেয়েছিল আপনার অভিনীত ‘ইয়েতির অভিযান’। ছবিটি নিয়ে কেমন সাড়া পেয়েছিলেন?
যারা ছবিটি দেখেছেন, তারা ফেসবুকসহ বিভিন্ন যোগাযোগমাধ্যমে আমার প্রশংসা করেছেন। ছবিটি মুক্তির পর থেকে অনেক গণমাধ্যমে রিভিউ প্রকাশ হয়েছে। সেখানে অনান্য শিল্পীর পাশাপাশি আমারও প্রচুর প্রশংসা করা হয়েছে। তারকাবহুল ও বিগ বাজেটের এ ছবিটি দিয়ে কলকাতার সব শ্রেণির দর্শকের সামনে হাজির হতে পেরেছিÑ এটা বড় পাওয়া।

একটি রোড শোতে অংশ নিতে ওমান গিয়েছিলেন। সেখানকার অভিজ্ঞতা কেমন?
ওমানের মাসকাট, সোহার ও সালালাহের তিনটি রোড শোতে অংশ নিয়েছিলাম। বেশ ভালো লেগেছে রোড শোতে অংশ নিয়ে। আন্তর্জাতিক পর্যায়ে দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুবই আনন্দিত। এর আগে ওমানেই আরেকটি শোতে গিয়েছিলাম। সে সময় আমার সঙ্গে অনেক জনপ্রিয় তারকা অভিনয়শিল্পীরা ছিলেন। কিন্তু এবার আমি একাই গিয়েছিলাম। আমাকে দেখার জন্য অসংখ্য মানুষ এসেছিল। লাইন ধরে রাস্তার পাশে দাঁড়িয়েছিল। তাদের প্রতিক্রিয়া আমাকে মুগ্ধ করেছে।

অনেক দিন পর শাকিব খানের বিপরীতে একটি ছবির কাজ করছেন। কাজ কি শেষ?
শাকিব খানের বিপরীতে অনেক দিন পর ‘আমি নেতা হব’ নামে একটি ছবির কাজ করেছি। ওমান যাওয়ার আগে উত্তম আকাশ পরিচালিত এ ছবির ‘লাল লিপস্টিক’ শিরোনামের একটি আইটেম গানে পারফর্ম করেছি। প্রিয় চট্টোপাধ্যায়ের লেখা এ গানটিতে কণ্ঠ দিয়েছেন কলকাতার আকাশ সেন ও তৃষা। গানটি বেশ সুন্দর। ছবির শুটিং একদিন বাকি রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে