কে যাবেন এগিয়ে?

  ফয়সাল আহমেদ

১৮ জানুয়ারি ২০১৮, ০০:০০ | আপডেট : ১৮ জানুয়ারি ২০১৮, ০০:৪৫ | প্রিন্ট সংস্করণ

নতুন বছর শুরু হয়েছে অনেক দিন আগেই। যদিও চলচ্চিত্রের নতুন বছর এখনো সেভাবে শুরু হয়নি! এখন পর্যন্ত এমন কোনো ছবি মুক্তি পায়নি, যা দেখতে দর্শক সিনেমা হলে যাবেন। কারণ প্রথম সারির অভিনয়শিল্পীদের ছবি এখনো ঝুলে আছে মুক্তির তালিকায়। চলতি বছরের অনেক ছবি নিয়ে আশাবাদী চলচ্চিত্রসংশ্লিষ্টরা। আর এসব ছবির অভিনেতাদের নিয়ে আমাদের আজকের আয়োজন।

২০১৮ সালে এগিয়ে যাওয়া লড়াইয়ের বেশ কজন নায়কের মধ্যে লড়াই হবে। তারা হলেন শাকিব খান, আরিফিন শুভ, চঞ্চল চৌধুরী, সাইমন ও সিয়াম আহমেদ। একমাত্র সিয়াম ছাড়া সবাই পরীক্ষিত। প্রত্যকের ঝুলিতে আছে ব্যবসাসফল ছবি। তাই নতুন বছরে তাদের দিকেই তাকিয়ে আছেন প্রযোজক, পরিচালক ও দর্শক।

শাকিব খান

বাংলাদেশের শাকিব খান, ভারতের কলকাতার নুসরাত জাহান ও সায়ন্তিকাকে নিয়ে চলতি বছরের সবচেয়ে আলোচিত ছবি হতে যাচ্ছে ‘মাস্ক’। রাজীব বিশ্বাস পরিচালিত এ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান ভেঙ্কটেশ ফিল্মস। ছবির গানের শুটিং হয় থাইল্যান্ডের লোকেশনে। ভেঙ্কটেশ ফিল্মসের চিফ অব প্রোডাকশনস রবি শর্মা বলেন, আপাতত ছবির নাম দেওয়া হয়েছে ‘মাস্ক’। তবে এটিই চূড়ান্ত বলছি না, ছবির শুটিং শেষ হওয়ার পর নাম পরিবর্তন হলেও হতে পারে। এ ছাড়া ববির সঙ্গে ‘নোলক’, শবনম বুবলীর সঙ্গে ‘চিটাগাইঙ্গা পোয়া, নোয়াখাইল্যা মাইয়া’ এবং মিমের সঙ্গে ‘আমি নেতা হবো’ ছবিগুলো এ নায়ককে অন্যদের থেকে এগিয়ে রাখবেন বলে ধারণা করছেন সবাই।

চঞ্চল চৌধুরী

প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জনপ্রিয় চরিত্র মিসির আলী আসছে রুপালি পর্দায়। হুমায়ূন আহমেদের আলোচিত উপন্যাস ‘দেবী’ থেকে সরকারি অনুদানে একই নামে তৈরি হচ্ছে ছবিটি। এতে অভিনয় করবেন চঞ্চল চৌধুরী ও জয়া আহসান। চলচ্চিত্রে এর আগে একসঙ্গে কাজ করেননি এ দুই তারকা। চঞ্চল বলেন, “আয়নাবাজি’ সফল হওয়ার পর ভেবেছিলাম বছর দুয়েকের মধ্যে ছবি করব না। সেই অর্থে নাটকের কাজও কমিয়ে দিয়েছিলাম। মিসির আলী চরিত্রে অভিনয় করব কী করব না, এ নিয়ে দ্বিধাদ্বন্দ্বে ছিলাম। রাজি হওয়ার পর থেকে প্রস্তুতি নিচ্ছি।” ছবিতে রানু চরিত্রে অভিনয় করবেন জয়া আহসান। অভিনয়ের পাশাপাশি ছবিটির প্রযোজক হিসেবেও থাকছে জয়ার নাম। অন্য শিল্পীরা হলেন ইরেশ যাকের, শবনম ফারিয়া, অনিমেষ আইচ। পরিচালনা করবেন আনম বিশ্বাস। এ চলচ্চিত্রের মাধ্যমে অভিষেক হতে যাচ্ছে তার।

আরিফিন শুভ

শুভ অভিনীত ‘ভালো থেকো’ ছবিটি ভালোবাসা দিবস উপলক্ষে শতাধিক সিনেমা হলে মুক্তি

পাবে। জাকির হোসেন রাজু পরিচালিত এ ছবিতে তার বিপরীতে আছেন তানহা তাসনিয়া। তবে শুভ অভিনীত চলতি বছরের আলোচিত ছবি হতে যাচ্ছে নায়ক আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’। ছবিটি সেন্সরে যাচ্ছে আগামী সপ্তাহে। ছবিতে আরও আছেন কলকাতার ঋতুপর্ণা সেনগুপ্ত। ‘একটি সিনেমার গল্প’-এর কাহিনি ও চিত্রনাট্য করেছেন আলমগীর।

সাইমন সাদিক

সাইমন অভিনীত আলোচিত ছবি ‘জান্নাত’ চলতি বছরেই মুক্তি পাবার কথা। ছবিতে তার নায়িকা হিসেবে আছেন মাহিয়া মাহি। এটি পরিচালনা করেছেন মোস্তাফিজুর রহমান মানিক। ব্যবসাসফল ছবি ‘পোড়ামন’-এর পর আবারও একসঙ্গে দেখা যাবে এ জুটিকে। ছবিটি নিয়ে এরই মধ্যে বেশ আলোচনা শুরু হয়েছে। ধারণা করা হচ্ছে, এ ছবির পর চলতি বছরের পুরোটা সময়ই আলোচনায় থাকবেন সাইমন।

সিয়াম আহমেদ

ছোটপর্দার পরিচিত মুখ সিয়াম আহমেদ। চলতি বছর আসছেন বড়পর্দায়। ছবির নাম ‘পোড়ামন ২’। সম্প্রতি ছবির পোস্টার প্রকাশিত হয়েছে। এটি প্রকাশিত হওয়ার পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যম ও বাংলা সিনেমার দর্শকদের মধ্যে আলোচনা চলছে। ছবিতে সিয়ামের বিপরীতে আছেন পূজা চেরী। ২০১০ সালে মুক্তি পাওয়া জাকির হোসেন রাজু পরিচালিত ‘পোড়ামন’ ছবিটির সিক্যুয়াল এটি। পরিচালনা করছেন রায়হান রাফি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে