সপ্তাহের বিশেষ প্রতিবেদন

একা হয়ে যাচ্ছেন সবাই

  ফয়সাল আহমেদ

১৮ জুলাই ২০১৭, ০০:০০ | আপডেট : ১৮ জুলাই ২০১৭, ০০:১১ | প্রিন্ট সংস্করণ

শোবিজ অঙ্গনের সব তারকা একা হয়ে যাচ্ছেন। ঘর ভাঙার যেন হিড়িক পড়েছে। অতিসম্প্রতি এ তালিকায় যুক্ত হয়েছে অনেক নাম। অথচ তাদের বিয়ে দেখে মনে হয়েছিল ‘এ বাঁধন যাবে না ছিঁড়ে।’ কিন্তু তার পরও বাঁধন ছিঁড়েছে। বর্তমানে যেসব তারকা একা আছেন বা হয়েছেন তাদের নিয়েই আজকের প্রতিবেদন। লিখেছেনÑ

অতিসম্প্রতি নিজেদের ‘একা’ দাবি করছেন শখ-নিলয় দম্পতি! গত বছরের ৭ জানুয়ারি রাতে হঠাৎ করেই বিয়ের কাজটি সেরে ফেলেছিলেন তারা। তার পর ফেসবুকে ‘রিলেশনশিপ স্ট্যাটাস’ পরিবর্তন করে ‘ম্যারেড টু নিলয়’ ও ‘ম্যারেড টু শখ’ লেখেন দুজনই। কিন্তু এখন সেই স্ট্যাটাস আবার বদলে গেছে। মানে তারা এখন আলাদা। দুজনেই নিজেকে সিঙ্গেল দাবি করছেন। তবে বিষয়টি নিয়ে শখ ও নিলয় কেউ সরাসরি কিছু বলেননি। তাদের ভাষ্য, ব্যক্তিগত কোনো বিষয় নিয়ে কথা বলবেন না।

তালিকায় আছেন দেশীয় সংগীতাঙ্গনের হার্টথ্রব সংগীতশিল্পী ও পরিচালক হাবিব ওয়াহিদ। অনেক দিন ধরেই তার ঘর ভাঙার খবর হাওয়ায় ভেসে বেড়াচ্ছিল। শুধু তাই নয়, স্ত্রী রেহানের সঙ্গে এ শিল্পীর চূড়ান্ত বিচ্ছেদ হয়ে গেছে বলেও খবর চাউর হয়েছে একাধিক গণমাধ্যমে। কিন্তু এর সত্যতা অনেক পর স্বীকার করেন হাবিব। তিনি তার ফেসবুকে লেখেন, ‘গত ১৯শে জানুয়ারি দুর্ভাগ্যক্রমে আমার এবং রেহানের সমঝোতামূলক বিবাহ বিচ্ছেদ হয়। আসলে মানুষের পারস্পরিক সম্পর্কে টানাপড়েনের ঘটনা নতুন কিছু নয়। আমাদের েেত্রও এর ব্যতিক্রম কিছু নয়। ৫ বছরে আমরা একে অপরকে জানার সময় পাই। ক্রমে বুঝতে পারি যে, আমাদের লাইফস্টাইল ভিন্ন ও একপর্যায়ে আমরা দুজনেই এটা উপলব্ধি করি যে আলাদা হয়ে যাওয়াটাই আমাদের দুজনের শান্তিপূর্ণ জীবনযাপনের জন্য সবচেয়ে উত্তম সমাধান।’ যদিও রেহান বলেছেন, তাদের সংসার ভাঙার জন্য দায়ী মডেল তানজিন তিশা ও পিয়া বিপাশা।

ভাঙনের সুর বেজেছে সারিকার সংসারে। গত নভেম্বর থেকেই স্বামীর সঙ্গে থাকছেন না তিনি। ব্যবসায়ী মাহিম করিমের সঙ্গে ২০১৪ সালে বিয়ে হয় সারিকার। বিয়ের পর সংসার নিয়েই ব্যস্ত ছিলেন এই অভিনেত্রী। এরই মধ্যে মা হয়েছেন তিনি। কিন্তু হঠাৎ করে স্বামীর সঙ্গে থাকছেন না সারিকা। তবে এটা নিয়ে এখনো কথা বলেননি তিনি। সারিকা বলেন, কাজের বিষয়ে জানতে চাইলে বলুন। এখন কাজ নিয়ে ব্যস্ত আছি। এ ছাড়া মেয়েকে সময় দিচ্ছি।

চলতি ঘটনার অন্যতম রসদ জুগিয়েছে হৃদয় খান ও সুজানার প্রেম-বিয়ে কাহিনি। এ প্রেম অনেকটা রহিম-রূপবান রূপকথার মতোই। দুজনার দীর্ঘ প্রেমের সফল পরিণতি ঘটেছে বিয়ের মধ্য দিয়ে। এ প্রেমের জন্য হৃদয় ছেড়েছিলেন পৈতৃক আবাস। বিচ্ছেদ ঘটিয়েছেন পারিবারিক সম্পর্ক। কাকরাইল থেকে উঠেছিলেন প্রেমিকা সুজানার এলাকা মিরপুরে। হৃদয়ের এমন পাগলামিতে অনেকেই বলেছেন শেষতক প্রতারিত হবেন সিনিয়র সুজানার কাছে। হয়েছেনও তাই। ঘর ভেঙেছে এই জুটির।

জাকিয়া বারী মম নাট্য নির্মাতা এজাজ মুন্নার সঙ্গে সংসার পাট চুকিয়েছেন অনেক আগেই। মুন্না নতুন করে সংসার শুরু করলেও ছেলেকে আগলে রেখে সিঙ্গেল হয়ে আছেন মম। তিনি বলেন, আমার সন্তানটা আহাদের কৌটা হয়েছে। শুটিংয়ে থাকলেও ওর সঙ্গে নিয়মিত যোগাযোগ করি। এই যে ঈদ গেল। আমি কোথাও বের হইনি। আমার সন্তানকেই সময় দিয়েছি। ঈদের পরে বের হলেও সন্তান সঙ্গে ছিল।

২০১০ সালে বিয়ে করেছিলেন লাক্স সুন্দরী বাঁধন। বিয়ের চার বছরের মাথায় সংসারের ইতি হয়। স্বামীর ঘর ছেড়ে বাবার বাসায় ওঠেন। এখন তার মেয়ে মিশেল আমানী সায়রাকে নিয়েই পৃথিবী। বাঁধন বলেন, আমিই ওর বাবা আমিই মা। আমার পরিচয়েই ও বড় হবে। আর একটা কথা, অভিনয়শিল্পীরা সন্তানকে সময় দিতে পারেন না বলে যে ধারণা আছে তা আসলে ঠিক নয়।

নির্মাতা মুরাদ পারভেজ ও সোহানা সাবা প্রেম করে বিয়ে করেন। সে সংসার টিকল না। ছেলে স্বরবর্ণর জন্মের ১৭ মাস পরই তারা আলাদা হয়ে গেছেন। ছেলে মায়ের সঙ্গেই থাকছে। সাবার সন্তান পালনের েেত্র তার মায়ের অবদানও বেশ। শুটিং বা কাজে ব্যস্ত থাকলে নানির সঙ্গে সময় পার করে স্বরবর্ণ। এ বছরের শুরুর দিকে সাত বছরের সংসারের ইতি টানেন কণ্ঠশিল্পী সালমা। বর্তমানে সালমা তার মেয়ে স্নেহাকে নিয়ে নিজের পরিবারের সঙ্গে মোহাম্মদপুরে আছেন। এভাবেই বাকি জীবনটা কাটতে চান সালমা। তিনি বলেন, আমাদের দুজনেরই সন্তান স্নেহা। ও আমার কাছে থাকে। এমন নয় যে, ও তার বাবার কাছে যেতে পারবে না। কিন্তু আমারও তো একটা পরিচয় আছে এ সমাজে।

শ্রাবস্তী দত্ত তিন্নি-হিল্লোল প্রেম করে বিয়ে করেছিলেন ২০০৬ সালে। পাঁচ বছরের সংসার অবশেষে ভেঙে যায়। তাদের ঘর আলো করে আসে মেয়ে ওয়ারিশা। তাকে নিয়েই নতুন জীবন শুরু করেছেন তিন্নি। মোনালিসার জীবনেও বেহালার সুর বেজেই চলেছে। হঠাৎ বিয়ে করেছেন এক প্রবাসীকে। বছর না ঘুরতেই বিচ্ছেদ। তিনিও এখন একা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে