মংলা বন্দরে ৪৭ নিয়োগ

  অনলাইন ডেস্ক

২৭ সেপ্টেম্বর ২০১৭, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সম্প্রতি জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মংলা বন্দর

কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তি থেকে জানা গেছে মংলা বন্দর কর্তৃপক্ষ

২২ পদে ৪৭ জনবল নিয়োগ দেবে

যে পদে যতজন নিয়োগ

ডেপুটি হারবার মাস্টার : ডেপুটি হারবার মাস্টার পদে আবেদন করতে হলে প্রার্থীকে দুই বছরের কমান্ড অভিজ্ঞতার পাশাপাশি তিন বছরের বন্দর পরিচালনার অভিজ্ঞতাসহ মাস্টার (এফজি) হতে হবে। এ পদের জন্য প্রার্থীর বয়স ০৫-১০-১৭ তারিখের হিসাব অনুযায়ী কমপক্ষে ৩৫ বছর হতে হবে।

আবাসিক চিকিৎসক : আবাসিক চিকিৎসকের পদে আবেদনের জন্য যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ডিগ্রিধারী হলেই পদটিতে আবেদন করতে পারবেন। তবে এ ক্ষেত্রে সার্জারিতে সহকারী রেজিস্ট্রার, রেজিস্ট্রার অথবা আরএস পদে চার বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। এ পদের জন্য প্রার্থীর বয়স ০৫-১০-১৭ তারিখের হিসাব অনুযায়ী সর্বোচ্চ ৩২ বছর হতে হবে।

চিকিৎসা কর্মকর্তা : চিকিৎসা কর্মকর্তা পদের জন্য এক বছরের ইন্টার্ন ট্রেনিংসহ যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ডিগ্রিধারীরা পদটিতে আবেদন করতে পারবেন। এ পদের জন্যও প্রার্থীর বয়স ০৫-১০-১৭ তারিখের হিসাব অনুযায়ী সর্বোচ্চ ৩২ বছর হতে হবে।

সিনিয়র স্টাফ নার্স : এ পদে আবেদন করতে পারবেন যে কোনো বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেটপ্রাপ্ত যে কেউ। তবে নার্সিংয়ে ডিপ্লোমাসহ দুই বছর কাজের অভিজ্ঞতাসম্পন্ন নারীরা পাবেন অগ্রাধিকার।

টেকনিশিয়ান প্যাথলজি : প্যাথলজিতে ডিপ্লোমা, প্যারামেডিকস সার্টিফিকেটসহ যে কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় উত্তীর্ণরা এ পদে আবেদন করতে পারবেন।

হাইড্রোগ্রাফি টেকনিশিয়ান : বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেছেন এমন প্রার্থীরা এ পদে আবেদন করতে পারবেন। তবে ইকোসাউন্ডার, ডেক রিসিভারসহ অন্যান্য সার্ভে ইকুইপমেন্ট পরিচালনা ও মেরামতের অভিজ্ঞতা থাকতে হবে।

ওয়্যারলেস মেকানিক : বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পাস ও ট্রেড সার্টিফিকেট থাকতে হবে এ পদে আবেদনের জন্য। তবে এর জন্য আরও লাগবে সংশ্নিষ্ট ক্ষেত্রে তিন বছরের অভিজ্ঞতা।

নিরাপত্তা উপপরিদর্শক : এইচএসসি পাসসহ নিরাপত্তাকাজে তিন বছরের অভিজ্ঞরা এ পদে আবেদন করতে পারবেন। অগ্রাধিকার দেওয়া হবে সামরিক, আধা-সামরিক, পুলিশ, আনসার বাহিনী থেকে অবসরপ্রাপ্তদের।

ওয়্যারলেস অপারেটর : এ পদের জন্য থাকতে হবে এসএসসি পাসের সার্টিফিকেট, পাশাপাশি থাকতে হবে ওয়্যারলেস অপারেটর সনদপ্রাপ্তিসহ প্রতি মিনিটে ১২টি শব্দ আদান-প্রদানে সক্ষমতা

ল্যান্ড সার্ভেয়ার : এসএসসি পাসসহ আমিনশিপ সনদপ্রাপ্তরা এ পদে আবেদন করতে পারবেন।

লাইনম্যান বিদ্যুৎ : এসএসসি পাস ও তড়িৎ বিষয়ে ট্রেড সার্টিফিকেটসহ পাঁচ বছরের অভিজ্ঞতা থাকলে এ পদে আবেদন করতে পারবেন।

জুনিয়র নিরীক্ষক কাম-কম্পিউটার অপারেটর : এ পদে আবেদন করতে পারবেন বাণিজ্য থেকে দ্বিতীয় বিভাগে এইচএসসিসহ বাংলা ও ইংরেজি সাঁটলিপি ও মুদ্রাক্ষরে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে সর্বনিম্ন ২০ শব্দের গতিসম্পন্নরা।

নিম্নমান সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক : এইচএসসি পাস, বাংলা ও ইংরেজি টাইপে ট্রেড সার্টিফিকেটসহ কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রিতে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে সর্বনিম্ন ২০ শব্দের গতিসম্পন্নরা এ পদে আবেদন করতে পারবেন।

কার্য সহকারী : এইচএসসি পাসসহ সিভিল কনস্ট্রাকশন ট্রেডে দুই বছরের অভিজ্ঞ প্রার্থীদের জন্য অপেক্ষা করছে এ পদের চাকরিটি।

ভেসেল মেকানিক গ্রেড-০২

এসএসসি পাসসহ সংশ্লিষ্ট ট্রেড সার্টিফিকেটধারীদের জন্য এ পদ।

জুনিয়র ক্রেন ড্রাইভার : এসএসসি পাসসহ ভারী যানবাহন চালনার লাইসেন্স ও ড্রাইভিংয়ে তিন বছরের অভিজ্ঞরা এ পদে আবেদন করতে পারবেন।

ফায়ার লিডার : এসএসসি পাসসহ ফায়ার সার্ভিস বা সিভিল ডিফেন্সে ট্রেনিংপ্রাপ্ত ও সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছরের অভিজ্ঞরা পদটিতে আবেদন করতে পারবেন।

লিডিং ফায়ারম্যান : অষ্টম শ্রেণি পাসসহ ফায়ার সার্ভিস বা সিভিল ডিফেন্সে ট্রেনিংপ্রাপ্ত ও সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছরের অভিজ্ঞরা এ পদে আবেদন করতে পারবেন।

ট্রেসার (সিভিল) : এসএসসি পাসসহ গ্রাফটম্যানশিপ ট্রেড সার্টিফিকেট অথবা পুর-প্রকৌশলে ডিপ্লোমাধারীরা এ পদে আবেদন করতে পারবেন।

নিরাপত্তা হাবিলদার : এইচএসসি পাসসহ সামরিক, আধা-সামরিক, পুলিশ, আনসার বাহিনী থেকে অবসরপ্রাপ্তরা পদটিতে আবেদন করার যোগ্যতা রাখেন।

ওয়াচার : এসএসসি পাসসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছরের অভিজ্ঞরা এ পদে আবেদন করতে পারবেন।

প্লেটার : এ পদে আবেদন করতে হলে প্রার্থীকে এসএসসি পাসসহ সংশ্লিষ্ট বিষয়ে দুই বছর মেয়াদি ট্রেড সার্টিফেকটধারী হতে হবে।

আবেদন প্রক্রিয়া : আবেদন ফরম পাওয়া যাবে মংলা বন্দর কর্তৃপক্ষের িি.িসঢ়ধ.মড়া.নফ-এই ওয়েবসাইটে। তা ছাড়া চাইলে আবেদনপত্র ডাকযোগেও পাঠানো যাবে। ডাকযোগে আবেদনপত্র পাঠানোর ঠিকানাÑ পরিচালক (প্রশাসন), মংলা বন্দর কর্তৃপক্ষ, ডাকঘর মংলা সাবপোস্ট অফিস, বাগেরহাট-৯৩৫১।

আবেদন করা যাবে ৫ অক্টোবর ২০১৭ তারিখ পর্যন্ত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে