প্রধান বিচারপতির বাসায় যেতে আইনজীবীদের বাধা

  নিজস্ব প্রতিবেদক

০৭ অক্টোবর ২০১৭, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে তার বাসভবনে দেখা করতে যাওয়ার সময় বিএনপিপন্থি সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নেতাদের বাধা দিয়েছে পুলিশ। অন্যদিকে প্রধান বিচারপতির সঙ্গে তার বাসভবনে দেখা করেছেন সুপ্রিমকোর্ট প্রশাসনের বেশ কয়েক কর্মকর্তা। গতকাল শুক্রবার সকালে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম হেয়ার রোডে সুরেন্দ্র কুমার সিনহার বাসভবনে যান। পরে আরও কয়েক কর্মকর্তা সেখানে উপস্থিত হন।

গতকাল বিকালে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নেতারা দুটি গাড়িতে করে প্রধান বিচারপতির হেয়ার রোডের বাসভবনের উদ্দেশে রওনা হন। এ সময় মৎস্য ভবন মোড়ে পুলিশ তাদের গাড়ি আটকে দেয়।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকন বলেন, প্রধান বিচারপতির খোঁজ নিতে তার বাসভবনে যাচ্ছি জানানোর পর পুলিশ আমাদের বলেছে, দেখা করা যাবে না। পুলিশ আমাদের দুটি গাড়ি আটকে দেয়। পরে আমরা সুপ্রিমকোর্টে ফিরে আসি। পুলিশের বাধার এ ঘটনায় শনিবার বেলা ১১টায় সংবাদ সম্মেলন করা হবে বলেও জানান খোকন।

ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীন দলের তোপের মুখে থাকা প্রধান বিচারপতি সিনহার চাকরির মেয়াদ রয়েছে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। গত মঙ্গলবার থেকে তিনি এক মাসের ছুটিতে যাওয়ায় রাষ্ট্রপতি সংবিধান অনুযায়ী প্রধান বিচারপতির কার্যভার দিয়েছেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞাকে।

বিএনপি অভিযোগ করেছে, ওই রায়ের কারণেই চাপ দিয়ে প্রধান বিচারপতিকে ছুটিতে পাঠিয়েছে সরকার।

অন্যদিকে আইনমন্ত্রী আনিসুল হক গত বুধবার বলেছেন, এই ছুটির সঙ্গে রায়ের কোনো সম্পর্ক নেই, চাপেরও কোনো বিষয় নেই।

এদিকে গতকাল বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী প্রধান বিচারপতির বাসভবনে গিয়ে ঘণ্টাখানেক ছিলেন বলে খবর বেরিয়েছে। তবে কোনো কর্মকর্তা এ বিষয়ে মুখ খুলতে চাননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে