ইমরান সরকারের ওপর ফের হামলা

  নিজস্ব প্রতিবেদক

১৯ আগস্ট ২০১৭, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ও তার সমর্থকদের ওপর ফের হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারের নিষ্ক্রিয়তার প্রতিবাদ ও ত্রাণ জোরদারের দাবিতে গত বৃহস্পতিবার সন্ধ্যায় শাহবাগে মানববন্ধনকালে তারা হামলার শিকার হন। গতকাল বিকালে সেই হামলার প্রতিবাদ সমাবেশ ছিল। কিন্তু তাদের সমাবেশ করতে দেয়নি পুলিশ। পরে স্থান ত্যাগ করার সময় সাড়ে ৪টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সামনে দুর্বৃত্তের হামলার শিকার হন তারা।

শুক্রবারের হামলার বিষয়ে ইমরান এইচ সরকার বলেন, বিকালে প্রতিবাদ সমাবেশ শুরুর আগে প্রথমে পুলিশ বাধা দেয়। পরে আমরা বাসার দিকে চলে যেতে থাকি। একপর্যায়ে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সামনে আসতেই একদল দুর্বৃত্ত লাঠিসোটা নিয়ে আমাদের ওপর চড়াও হয়; ইটপাটকেল ছুড়ে। এ সময় সবাই দৌড়ে বিশ্ববিদ্যালয়ের ভেতরে অবস্থান নেই। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানান তিনি।

গত রাতে এই রিপোর্ট লেখা পর্যন্ত শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, এই বিষয়ে লিখিত অভিযোগ পাইনি। পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে। বৃহস্পতিবার সন্ধ্যার ঘটনায় জড়িতদের সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত করে গ্রেপ্তার করার চেষ্টা অব্যাহত রয়েছে।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে ত্রাণ কার্যক্রম জোরদারের দাবিতে মানববন্ধন করার সময় ইমরান এইচ সরকার ও গণজাগরণ মঞ্চের নেতাকর্মীদের ওপর পচা ডিম ও ইটপাটকেল ছুড়ে মারে দুর্বৃত্তরা।

ওই ঘটনার বিষয়ে ইমরান এইচ সরকার বলেন, হামলাকারীরা আমাদের পেটাচ্ছিল আর বারবার বলছিল, এসব তোদের বানোয়াট। তোরাই এসব ফেসবুকে লিখে লিখে বন্যার গল্প বানাইছিস। পরে আমাদের লোকজন ও সাধারণ পথচারীরা মিলে ধাওয়া দিলে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়।

বৃহস্পতিবার সন্ধ্যায় ওই হামলার ঘটনায় সেদিন রাতেই অচেনা ১০-১১ জনকে আসামি করে মামলা হয়েছে শাহবাগ থানায়। রাত সাড়ে ১০টার দিকে গণজাগরণ মঞ্চের কর্মী নাসিরউদ্দিন সোহাগ বাদী হয়ে মামলাটি করেন। মামলা নং ২৪। হামলার ঘটনার প্রায় দুই দিনেও পুলিশ দুর্বৃত্তদের কাউকেই গ্রেপ্তার করতে পারেনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে