দলের নেতাদের প্রধানমন্ত্রী

এমপি টিউলিপের মতো নিজ আসনে ভোট বাড়ান

  আলী আসিফ শাওন

১৬ অক্টোবর ২০১৭, ০০:০০ | আপডেট : ১৬ অক্টোবর ২০১৭, ০০:২৩ | প্রিন্ট সংস্করণ

ব্রিটিশ পার্লামেন্টের এমপি নিজের ভাগ্নি টিউলিপ সিদ্দিকের নির্বাচনের উদাহরণ দিয়ে দলের নেতাদের নিজ নিজ নির্বাচনী এলাকায় ভোটের হার বাড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত নির্বাচনগুলোর চেয়ে আগামী নির্বাচনে নৌকা মার্কার পক্ষে ভোট বাড়াতে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে, তাদের অভাব-অভিযোগের কথা শুনে সেগুলো সমাধানেরও তাগিদ দেন শেখ হাসিনা। গত শনিবার রাতে গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের যৌথসভায় রুদ্ধদ্বার বৈঠকে তিনি এ কথা বলেন বলে উপস্থিত নেতারা জানিয়েছেন।

বৈঠকে উপস্থিত নেতারা জানান, বৈঠকের এক পর্যায়ে আগামী জাতীয় সংসদ ও নির্বাচনের প্রস্তুতি নিয়ে কথা ওঠে। সে সময় প্রধানমন্ত্রী নিজ থেকেই বলেন, ভোট পাওয়ার জন্য ভোটারদের বাড়ি বাড়ি যেতে হবে। জনগণের সমস্যার কথা শুনে সেগুলো সমাধান করতে হবে। নির্বাচনের আর এক বছর বাকি, এই সময়টা খুব গুরুত্বপূর্ণ। আপনারা ভোটারদের কাছে যান, তাদের মন বোঝার চেষ্টা করেন। যারা এমপি আছেন তারা যদি মনে করেন, আমরা তো এমপি আছি, আমাদের আর ভোট চাওয়ার কী দরকার। তা হলে ভুল করবেন।

শেখ হাসিনা এ সময় বোন শেখ রেহানার মেয়ে ব্রিটেনের টানা দুবারের নির্বাচিত এমপি টিউলিপ সিদ্দিকের উদাহরণ দিয়ে বলেন, ২০১৫ সালে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হয় টিউলিপ। সেবার মাত্র ১ হাজার ১৩৮ ভোটের ব্যবধানে জিতলেও দুবছরের মাথায় আগাম নির্বাচনে টিউলিপ তার প্রতিদ্বন্দ্বীকে হারিয়েছে ১৫ হাজার ৫৬০ ভোটের ব্যবধানে। লন্ডনের অন্যতম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্নে লেবার পার্টির প্রার্থী টিউলিপ ৩৪ হাজার ৪৬৪ ভোট পান ২০১৭ সালে অনুষ্ঠিত নির্বাচনে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির প্রার্থী ক্লেয়ার লুইচ লিল্যান্ড ১৮ হাজার ৯০৪ ভোট পান।

প্রধানমন্ত্রী আরও বলেন, টিউলিপ এটা পেরেছে, কারণ সে ভোটারদের বাড়ি বাড়ি নিজে গিয়েছে। ভোটারদের সমস্যার কথা শুনেছে। কীভাবে সেগুলোকে সমাধান করা যায় সে বিষয়ে ভোটারদের সঙ্গে কথা বলেছে। আমাদের দলের নেতাকর্মীদের বলব, আগামী নির্বাচনে যারা আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী তাদের এখন থেকে এভাবেই নির্বাচনী প্রচার শুরু করতে হবে।

এসব বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য লে. কর্নেল (অব) মুহাম্মদ ফারুক খান গতকাল সন্ধ্যায় আমাদের সময়কে বলেন, আগামী নির্বাচনের জন্য দলের সব নেতা ও এমপিকে বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইতে বলেছেন প্রধানমন্ত্রী। তিনি এ সময় ব্রিটেনের নির্বাচনে টিউলিপ সিদ্দিকের উদাহরণ দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে