আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন হাবিব রহমান

  নিজস্ব প্রতিবেদক

২০ অক্টোবর ২০১৭, ০১:০৭ | আপডেট : ২০ অক্টোবর ২০১৭, ০৯:১১ | প্রিন্ট সংস্করণ

প্রথমবারের প্রবর্তন করা আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন দৈনিক আমাদের সময়ের নিজস্ব প্রতিবেদক হাবিব রহমান। গতকাল সন্ধ্যায় রাজধানীর মিরপুরের পুলিশ স্টাফ কলেজের পিএসসি কনভেশন হলে জমকালো আয়োজনের মধ্য দিয়ে পুরস্কার তুলে দেওয়া হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হকসহ উপস্থিত অতিথিরা বিভিন্ন বিভাগের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

প্রথমবারের মতো আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৭ দেওয়া হলো। প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে দুজন রিপোর্টার পান এ পুরস্কার। টেলিভিশন চ্যানেল টুয়েন্টিফোরের সিনিয়র প্রতিবেদক মাকসুদ উন নবী ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে এ পেয়েছেন পুরস্কার। প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে জুরি বোর্ড সেরা প্রতিবেদন মনোনীত করে হাবিব রহমানের সরজমিন নকল ওষুধ শীর্ষক সাত পর্বের ধারাবাহিককে। জুরি বোর্ডের প্রধান ছিলেন দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার। আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ডে প্রত্যেককে একটি ক্রেস্ট, সার্টিফিকেট এবং এক লাখ টাকা দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাংবাদিকের অনেক ভালো কাজ এবং অনুসন্ধানী প্রতিবেদন পুলিশের কাজকে সহজ করে তোলে। আমাদের দেশে প্রিন্ট ও ইলেকট্রনিক গণমাধ্যমের কাজ সমাজে ইতিবাচক পরিবর্তন এনেছে।

অনুষ্ঠানে আইজিপি বলেন, গণতান্ত্রিক সমাজ ব্যবস্থায় মিডিয়ার গুরুত্ব অনস্বীকার্য। মিডিয়ার যুগে বাংলাদেশে কয়েক বছরে মিডিয়ার সম্প্রসারণ অনেক বেশি। দেশের স্বার্থে জনগণের স্বার্থে মিডিয়ার গুরুত্ব অনেক। দেশে প্রেম ও সমাজসেবার ব্রত নিয়ে যারা সাংবাদিকতায় এসেছে তাদের কাছে আমাদের অনেক কিছু চাওয়ার রয়েছে। আমরা পুলিশ ও গণমাধ্যমকর্মীর সম্পর্ক খুবই গুরুত্ব সহকারে দেখে থাকি। আমাদের লক্ষ্য একই। প্রতিদিন আমার টেবিলে অনেক পত্রিকার কাটিং আসে, যা দেখে আমি সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের ব্যবস্থা নিতে বলি। গণমাধ্যমের প্রতি আমরা অনেক পজিটিভ। পেশাগত প্রতিযোগিতা রয়েছে। তার জন্য যে তথ্যগুলো প্রয়োজন সেগুলো আমরা দিয়ে থাকি।

তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমদ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন, র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ, সিনিয়র সাংবাদিকসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে