নবীনগর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত

  নবীনগর প্রতিনিধি

০৭ অক্টোবর ২০১৭, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দুর্নীতির দায়ে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার মেয়র মো. মাঈন উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে সংশ্লিষ্ট দপ্তরে এ-সংক্রান্ত চিঠি পাঠানো হয়। স্থানীয় সরকার, পল্লী উন্নায়ন ও সমবায় মন্ত্রালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে এ আদেশ দেন। এ আদেশের কপি বৃহস্পতিবার সন্ধ্যায় নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মেইলে যোগে পৌঁছে। গতকাল শুক্রবার উপজেলা নির্বাহী কর্মকর্তা সালেহীন তানভীর গাজী বিষয়টি নিশ্চিত করেন।

বিএনপির মনোনয়ন নিয়ে মেয়র নির্বাচিত হওয়ায় বরখাস্ত করা হয়েছে বলে দাবি করেছেন মেয়র মাঈন উদ্দিন। তিনি নবীনগর উপজেলা বিএনপির সহসভাপতি। প্যানেল মেয়র হিসেবে ৭নং ওয়ার্ড কাউন্সিলর কবির হোসেনকে আগামী রবিবার দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছেন।

সম্প্রতি নবীনগর পৌরসভার ১০ কাউন্সিলর মেয়র মাঈন উদ্দিনের বিরুদ্ধে ১০টি সুনির্দিষ্ট দুর্নীতির অভিযোগ এনে স্থানীয় সরকার বিভাগে লিখিত অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে দীর্ঘ তদন্ত শেষে ৮টি অভিযোগের সত্যতা পাওয়ায় স্থানীয় সরকার বিভাগ তাকে সাময়িক এ বরখাস্তের আদেশ দেন। চলতি বছরের ১১ মে নবীনগর পৌরসভার ১২ কাউন্সিলরের মধ্যে ১০ জন মেয়রের বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে অভিযোগ দেন।

এতে বলা হয়, ২০১৪ সালের ২০ অক্টোবর নবীনগর পৌরসভার দায়িত্ব গ্রহণের পর থেকে প্রায় আড়াই বছরে দুর্নীতির মাধ্যমে মেয়র মাঈন উদ্দিন কয়েক কোটি টাকা আত্মসাৎ করেছেন। এর মধ্যে অন্যতম হচ্ছেÑ স্থানীয় সাংসদের ব্যক্তিগত অর্থায়নে বাস্তবায়িত পৌরসভার ৫নং ওয়ার্ডের মাঝিকাড়া গ্রামের ইদন মিয়ার বাড়ি থেকে আলীয়াবাদ পশ্চিমপাড়া পর্যন্ত মাটির রাস্তা নির্মাণ প্রকল্প পৌর কাউন্সিলরদের না জানিয়েই কথিত টেন্ডার (দরপত্র) প্রক্রিয়ার মাধ্যমে ৩০ লাখ ৯৫ হাজার ৭৫৯ টাকা আত্মসাৎ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে