বগুড়ায় দুই দিনব্যাপী কবি সম্মেলন শুরু

  নিজস্ব প্রতিবেদক, বগুড়া

০৭ অক্টোবর ২০১৭, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঐতিহ্যবাহী সাহিত্য সংগঠন বগুড়া লেখক চক্রের আয়োজনে দুই দিনব্যাপী কবি সম্মেলন উদ্বোধন করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে শহরের জেলা পরিষদ মিলনায়তনে সম্মেলন উদ্বোধন করেন বগুড়া-১ আসনের (সারিয়াকান্দি-সোনাতলা) সংসদ সদস্য আবদুল মান্নান। বগুড়া লেখক চক্রের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপী এ সম্মেলন আয়োজন করা হয়েছে।

লেখক চক্রের উপদেষ্টা কবি বজলুল করিম বাহারের সভাপতিত্বে উদ্বোধনী সভায় বিশেষ অতিথি ছিলেন কবি মাকিদ হায়দার, বিশিষ্ট অভিনেতা ও কবি খায়রুল আলম সবুজ, বিটিভির পরিচালক (নিউজ) ও কবি নাসির আহমেদ, রাজশাহী কবিকুঞ্জের সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার, পশ্চিমবঙ্গ থেকে আগত কবি মলয় চন্দন মুখোপাধ্যায়, পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু। শিশু সংগঠন আবদুল খালেকের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা অ্যাডভোকেট পলাশ খন্দকার। উদ্বোধনের পর একটি র্যালি শহর প্রদক্ষিণ করে। সম্মেলনে ৩০ জেলা থেকে দুই শতাধিক কবি-সাহিত্যিক অংশগ্রহণ করেন। স্বরচিত কবিতা পাঠে অংশ নেন কবি সরোজ দেব, তুষার কবির, শামীম হোসেন, সিরাজ-উদ-দৌলা বাহার, জলিল আহমেদ, মুন্নি ইয়াসমিন, কামরুজ্জামান মাসুদ, রেজাউল করিম চৌধুরীসহ অনেকেই। বিকালে একই স্থানে দুটি সেমিনার, বাংলাদেশের ছোটগল্প: সময় ও সম্ভাবনা শীর্ষক আলোচনা, ছড়া পাঠ, শুভেচ্ছা বক্তব্য, আবৃত্তি অনুষ্ঠিত হয়।

বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক জানান, ‘সংস্কৃতি জনগণের সম্পদ’ এই সেøাগানকে দীর্ঘ ২৯ বছর ধরে ধারণ করে আসছে বগুড়া লেখক চক্র। আজ শনিবার চলতি বছর ৪ বিষয়ে বগুড়া লেখক চক্র পুরস্কার দেওয়া হবে।

কবিতায় জাকির জাফরান, কথাসাহিত্যে সালেহা চৌধুরী, লিটল ম্যাগাজিন সম্পাদনায় ‘দূর্বা’ সম্পাদক গাজী লতিফ ও সাংবাদিকতায় প্রদীপ মোহন্তকে এ পুরস্কার প্রদান করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে