মুন্সীগঞ্জে নৌযানের ধাক্কায় সেতু ভেঙে নদীতে

  সিরাজদিখান প্রতিনিধি

০৭ অক্টোবর ২০১৭, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মুন্সীগঞ্জের সিরাজদিখানে বালুবোঝাই একটি বাল্কহেডের ধাক্কায় পোড়াগঙ্গা নদীর ওপরের একটি পাকা সেতুর কিছু অংশ ভেঙে পড়েছে। উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের মুন্সীগঞ্জ-লৌহজং সীমান্তে আদাবাড়ি ধামালিয়া বাজার সংলগ্ন এলাকায় গত বৃহস্পতিবার বিকালে এ দুর্ঘটনা ঘটে বলে সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আজিম জানান। দুর্ঘটনার পর মধ্যপাড়া ইউনিয়নে ধামালিয়া, নয়াবাড়ি, ধাইরপাড়া, কড়ারবাগ, মিঠুসার, ইসলামবাগ, কালপাড়া, হুগলী, রসকাঠি, ফুলকুচিসহ ১৫ গ্রামের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

মধ্যপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান করিম শেখ জানান, বৃহস্পতিবার বিকালে ‘বাহাদুর কাদির-১’ নামে একটি বাল্কহেড উপজেলার জৈনসারে বালু নামিয়ে দিয়ে সুবচনীর দিকে যাচ্ছিল। পথে সেতুটির একটি পিলারে জোরে ধাক্কা দেয়। এতে সেতুটির মাঝের প্রায় একশ ফুট সিমেন্টের অংশ ভেঙে বাল্কহেডটির ওপর পড়লে সেটি অর্ধেক ডুবে যায়।

চেয়ারম্যান করিম জানান, এ সময় সেতুতে থাকা কয়েকজন পথচারী নদীতে পড়ে আহত হন। তাদের বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। পরে এলাকাবাসী গিয়ে বাল্কহেডটি আটক করলেও এর সারেং পালিয়ে গেছে। দুর্ঘটনার পর সড়ক যোগাযোগ বন্ধ হওয়ায় মধ্যপাড়া ইউনিয়নের ১০টি গ্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষের যোগাযোগ বন্ধ হয়ে গেছে বলে জানান তিনি। সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর বলেন, এক মাস আগেও আরেকটি বাল্কহেডের ধাক্কায় সেতুটি হেলে যায়। সে সময় থেকে এ সেতু দিয়ে যান চলাচলে নিষেধাজ্ঞা দিয়ে শুধু পথাচারী চলাচল করতে বলা হয়। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) সেতুটি আবার দুর্ঘটনার শিকার হওয়ায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে জনগণের চলাচলের জন্য বিকল্প ব্যবস্থা গ্রহণে স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারদের নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া বাল্কহেডের মালিক পক্ষকে আইনের আওতায় আনতে সংশ্লিষ্ট থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে