সংবাদ সংক্ষেপ

  অনলাইন ডেস্ক

০৭ অক্টোবর ২০১৭, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু

নবাবগঞ্জ প্রতিনিধি : ঢাকার নবাবগঞ্জ উপজেলায় বিদ্যুৎস্পৃষ্টে জয়নাল আলী (৬০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুর ২টার দিকে শোল্লা ইউনিয়নের পাতিলঝাপ এলাকায় পথে পড়ে থাকা বিদ্যুতের তার পায়ে জড়িয়ে এ দুর্ঘটনা ঘটে। জয়নাল আলী ওই এলাকার মৃত ইমান আলীর ছেলে। তিনি কৃষিকাজ করতেন।

শ্রীপুরে ট্রেনে কাটা পড়ে হকারের মৃত্যু

শ্রীপুর প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুরে বৃহস্পতিবার মধ্যরাতে ময়মনসিংহগামী হাওর এক্সপ্রেস ট্রেনের নিচে কাটা পড়ে বিল্লাল হোসেন (৩২) নামে এক হকারের মৃত্যু হয়েছে। বিল্লাল ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার সাকুঁয়া গ্রামের ইলিয়াসের পুত্র। বিল্লাল ও তার পরিবার প্রায় দুবছর ধরে শ্রীপুর স্টেশনের দক্ষিণ পাশে রেলওয়ের জমিতে ঘর করে বসবাস করছিল। বিভিন্ন বাজারে চানাচুর বিক্রি করে জীবিকা নির্বাহ করত সে। বৃহস্পতিবার রাত ১০টার দিকে বিল্লাল ঘুমিয়ে পড়ে। মধ্যরাতে হঠাৎ ঘুম থেকে উঠে দৌড়ে রেললাইনে ছুটে যায়। এ সময় ময়মনসিংহগামী হাওর এক্সপ্রেসের নিচে পড়ে সে গুরুতর আহত হয়। শ্রীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

বাঞ্ছারামপুরে বজ্রপাত প্রতিরোধে তালবীজ বপন

বাঞ্ছারামপুর সংবাদদাতা : প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বজ্রপাত প্রতিরোধে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ছলিমাবাদ ইউনিয়নের হোসেনপুর গ্রামের রাস্তায় বৃহস্পতিবার সন্ধ্যায় তালগাছের বীজ বপন করা হয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুরুল ইসলাম আনুষ্ঠানিকভাবে তালগাছের বীজ বপন উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা মো. জামাল হোসেন, বাঞ্ছারামপুর প্রেসক্লাবের সভাপতি এম এ আউয়াল, ছলিমাবাদ ইউপি চেয়ারম্যান মো. আবদুল মতিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর সমাধিতে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান খন্দকার আক্তারুজ্জামান ও সিবিএর নব নির্বাচিত সভাপতি মো. মনসুর আলম শ্রদ্ধা নিবেদন করেছেন। বৃহস্পতিবার বিকালে টুঙ্গিপাড়া পৌঁছে তারা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে তারা পবিত্র ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করেন। এ সময় সিবিএর সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী কামরুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

১৫ হাজার মিটার জাল পোড়াল টাস্কফোর্স

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের কঁচা-গঙ্গা ও বলেশ^র নদীতে অভিযান চালিয়ে প্রায় ১৫ হাজার মিটার জাল জব্দের পর পুড়িয়ে ফেলা হয়েছে। জেলা মৎস্য অফিস ও শংকরপাশা ইউনিয়ন টাস্কফোর্স কমিটি শুক্রবার বেলা ১১টায় জব্দ করা এসব জাল পোড়ায়। ভ্রাম্যমাণ আদালত পরিচালন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সুহৃদ সালেহীন। পিরোজপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. মোশাররফ হোসেন বলেন, বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত জেলা মৎস্য বিভাগ পিরোজপুরের কঁচা ও বলেশ^র নদীতে অভিযান চালিয়ে ২২টি কারেন্ট জাল, ১৪টি চরগড়া, ৩টি বেহুন্দিজাল ও ২টি জগৎবেল জাল জব্দ করে। পরে জব্দকৃত জালগুলো বেকুটিয়া ফেরিঘাট এলাকায় পুড়িয়ে ধ্বংস করা হয়।

ধামরাইয়ে বজ্রপাতে মৃত ২

ধামরাই প্রতিনিধি : ঢাকার ধামরাইয়ে গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে পৃথক স্থানে বজ্রপাতে গৃহবধূসহ দুজনের মৃত্যু হয়েছে। তারা হলেনÑ উপজেলার সুতিপাড়া ইউনিয়নের নওগাঁ গ্রামের নুরুল ইসলামের মেয়ে শেফালি বেগম (৪৫) ও সুয়াপুর ইউনিয়নের সুয়াপুর গ্রামের আফজাল উদ্দিনের ছেলে ধামরাই সরকারি কলেজের অনার্সের দ্বিতীয় বর্ষের ছাত্র রাজিব (১৫)। উপজেলার সুতিপাড়া ইউনিয়নের নওগাঁ গ্রামে বৃষ্টিপাতের সময় গরু ঘরে নিয়ে যাওয়ার সময় বজ্রপাতে দুই সন্তানের জননী শেফালি বেগম মারা যান। একই সময় সুয়াপুর ইউনিয়নের সুয়াপুর গ্রামে বাজার থেকে বাড়ি ফেরার সময় বজ্রপাতে কলেজছাত্র রাজিবের মৃত্যু হয়।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে