সংবাদ সংক্ষেপ

  অনলাইন ডেস্ক

১৯ আগস্ট ২০১৭, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ধামইরহাটে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর ধামইরহাটে বন্যায় ক্ষতিগ্রস্ত আলমপুর ইউনিয়নের চকহরিহরপুর, জগন্নাথপুর, শেখাহাটি এলাকার ১ হাজার বানভাসি প্রত্যেককে ১ কেজি ডাল ও হাফ লিটার সোয়াবিন তেল বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার বিভিন্ন রাজনৈতিক সংগঠন এ ত্রাণ বিতরণ করে। সেইসঙ্গে ২ হাজার বন্যার্তের মাঝে শুকনা খাবার, চিড়া, মুড়ি, গুড়, স্যালাইন, মোমবাতি দিয়াশালাই (গ্যাসলাইট) সরবরাহ করা হয়। রসপুর, আলমপুর, আগ্রাদ্বিগুনসহ বিভিন্ন স্থানে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। উপজেলা পৌরসভা, উপজেলা প্রশাশন ছাড়াও আগ্রাদ্বিগুন ছাত্র কল্যাণ সমিতিসহ ও স্বেচ্ছাসেবী সংগঠন বন্যার্তদের নানাভাবে সহযোগিতা করছে।

ফাজিল (স্নাতক) পরীক্ষা স্থগিত

ইবি প্রতিনিধি : উত্তরাঞ্চলে বন্যাপরিস্থিতির অবনতি হওয়ায় ঈদুল আজহা-পূর্ববর্তী কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য সারা দেশে সব বর্ষের ফাজিল পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল শুক্রবার বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নিয়ন্ত্রক একে আজাদ লাভলু পরীক্ষা স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর সূত্র জানায়, দেশের বিভিন্ন স্থানে বন্যাপরিস্থিতির অবনতির জন্য আগামী ২০, ২১, ২২ ও ২৩ আগস্ট অনুষ্ঠিতব্য সারা দেশের সব বর্ষের ফাজিল (স্নাতক) পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্থগিতকৃত পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে।

শ্রীমঙ্গলে ৪ বাড়িতে ডাকাতি, আটক ১

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার বৌলাশীর ও গন্ধর্বপুর গ্রামে ৪ বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। শুক্রবার ভোররাতে এ ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাতরা ঘরের দরজা-জানালা ভেঙে মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায় বলে জানান মির্জাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফিরোজ মিয়া মাস্টার। ডাকাতরা দা দিয়ে কুপিয়ে ও রড দিয়ে আঘাত করে ৩ জনকে আহত করেছে। ডাকাত দল এসব বাড়ি থেকে প্রায় ১২ ভরি স্বর্ণালঙ্কার ও ১০ লক্ষাধিক টাকাসহ মূল্যবান মালামাল নিয়ে পালিয়ে গেছে বলে জানান মির্জাপুর ইউনিয়নের মহিলা সদস্য নমিতা দেব। এদিকে পালিয়ে যাওয়ার সময় পুলিশ ও গ্রামবাসী পিছু ধাওয়া করে এক ডাকাতকে আটক করতে সক্ষম হয়। শ্রীমঙ্গল থানার ওসি কে এম নজরুল ইসলাম জানান, এক ডাকাতকে আটক করা হয়েছে। বাকি ডাকাতদের আটক ও লুট হওয়া মালামাল উদ্বার করা সম্ভব হবে বলে তিনি আশা করেন।

সাতক্ষীরায় পুলিশের অভিযানে আটক ৮৮

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা জেলাব্যাপী পুলিশের বিশেষ অভিযানে ৮৮ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে সাতক্ষীরা সদর থানা থেকে ৫৮ জন, কলারোয়া থানা থেকে ৯ জন, তালা থানা থেকে ৪ জন, কালিগঞ্জ থানা থেকে ২ জন, শ্যামনগর থানা থেকে ৬ জন, আশাশুনি থানা থেকে ৩ জন, দেবহাটা থানা থেকে ৪ ও পাটকেলঘাটা থানা থেকে ২ জনকে আটক করা হয়েছে। সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মিজানুর রহমান আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, তাদের বিরুদ্ধে নাশকতা ও মাদকসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।

তিতাসে অটোরিকশার ধাক্কায় আয়া নিহত

তিতাস প্রতিনিধি : কুমিল্লার তিতাসে অটোরিকশার ধাক্কায় ব্যক্তিমালিকানাধীন একটি ক্লিনিকের আয়া নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় উপজেলার গৌরীপুর-হোমনা সড়কের গাজীপুর বাস স্ট্যান্ডের দক্ষিণ পাশে এ ঘটনা ঘটে। নিহত নারী উপজেলার একলারামপুর গ্রামের হাবিবুর রহমানের স্ত্রী বুলু বেগম (৪৫)। রাতেই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ ও অটোরিকশাটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, প্রতিদিনের মতো ওই সময় স্থানীয় লাইফ কেয়ার মেডিক্যাল সেন্টারে কাজ শেষ করে গাজীপুরের উদ্দেশে রওনা হন বুলু বেগম। এ সময় একটি অটোরিকশা তাকে পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। লাইফ কেয়ার মেডিক্যাল সেন্টারের পরিচালনা পরিষদের সদস্য আব্দুল হালিম জানান, বুলু বেগম গত ২ মাস ধরে তাদের হাসপাতালে আয়ার চাকরি করছিলেন।

জয়পুরহাটে ৪ মাদক ব্যবসায়ী আটক

জয়পুরহাট প্রতিনিধি : জয়পুরহাট শহরের রেলস্টেশন ও আক্কেলপুর উপজেলার আওয়াল গাড়ী এলাকায় গত বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা ৫ হাজার ৭৪১ পিস ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ীকে আটক করেছেন। আটকরা হলেন জয়পুরহাট সদর উপজেলার মুসলিম নগরের মজিবর রহমানের ছেলে মাছুম পারভেজ (৩৮), হাড়াইলের ইউনুস আলীর ছেলে ইমরুল কায়েস রনি (৩০), একই মহল্লার মৃত শহর আলীর ছেলে মামুনুর রশিদ শান্ত (৩১) ও আক্কেলপুর উপজেলার রোয়ার গ্রামের আবদুল করিমের ছেলে শফি ম-ল। জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পের কমান্ডার আবু সাঈদ আবদুল্লাহ আল মুরাদ জানান, জয়পুরহাট রেলস্টেশন এলাকায় অভিযান চালিয়ে ২৩৮ পিস ইয়াবাসহ মাছুম, রনি ও শান্তকে আটক করা হয়। একই রাতে আক্কেলপুর উপজেলার আওয়াল গাড়ী এলাকায় অভিযান চালিয়ে ৫ হাজার ৫০৩ পিস ইয়াবাসহ চিহ্নিত মাদক ব্যবসায়ী শফি ম-লকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে জয়পুরহাট সদর ও আক্কেলপুর থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে