বুফন বাধা পেরোলো মেসি

  ক্রীড়া ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০১৭, ০০:০০ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৭, ০০:২১ | প্রিন্ট সংস্করণ

ফুটবলের জাদুকর লিওনেল মেসির ভয়ে তটস্থ থাকেন পৃথিবীর যে কোনো গোলরক্ষকই। মেসির বিপক্ষে খেলতে সব সময় বাড়তি সতর্কতা অবলম্বন করেন তারা। একের পর এক গোলের রেকর্ড গড়া এই ফুটবলার গত ম্যাচের আগে জিয়ানলুইজি বুফনের বিপক্ষে কোনো গোল পাননি। তবে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে জোড়া গোল করে বুফনের বিপক্ষে গোল খরা কাটিয়েছেন এই জাদুকর। ম্যাচে বার্সেলোনা ৩-০ গোলে হারিয়েছে জুভেন্টাসকে।

গত আসরে এই জুভেন্টাসের কাছে হেরেই চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিতে হয়েছিল বার্সেলোনাকে। তাই প্রতিশোধের ম্যাচে শুরুটা বেশ ভালোই করছে বার্সেলোনা। ম্যাচে নিজে দুই গোল করাসহ দলের অপর গোলেও ছোঁয়া ছিল আর্জেন্টাইন প্লে মেকার মেসির। ম্যাচে তৃতীয় গোলটি করেছেন ইভান রাকিটিচ।

বিশ্বরেকর্ড গড়া ট্রান্সফার ফিতে ব্রাজিলীয় সুপারস্টার নেইমার বার্সেলোনা ছেড়ে যাওয়ার পরও বেশ দাপটের সঙ্গে নতুন মৌসুম শুরু করেছে বার্সেলোনা। নেইমারের বিকল্প হিসেবে দলে রয়েছে ১০৫ মিলিয়ন ইউরোতে বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে বার্সায় যোগ দেওয়া উসমানে ডেম্বেলে। যোগ দিয়েই তিনি মুগ্ধ করেছেন বার্সা দর্শকদের। আর বার্সা প্রমাণ করেছে নেইমার চলে গেলেও তাদের প্রাণভোমরা মেসি থাকলে আর কোনো ভয় নেই।

প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগমুহূর্তেই ৪৫তম মিনিটে বার্সেলোনাকে এগিয়ে দেন মেসি। ডি-বক্সে ঢুকেই কোনাকুনি শটে জিয়ানলুইজি বুফনকে পরাস্ত করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার (১-০)। ম্যাচের ৫৬তম মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ইভান রাকিটিচ। ৫৯ মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তার পাস থেকে বল পেয়ে ফের গোল করেন মেসি (৩-০)।

খেলা শেষে বার্সা কোচ আরনেস্তো ভালভার্দে বলেন, ‘আমরা জানতাম সে (মেসি) বল পেলে কিছু একটা হবে। অতীতে মেসির বিপক্ষে দল মাঠে নামিয়ে আমাকে যথেষ্ট ঘাম ঝরাতে হয়েছে। এখন সে আমারই দলে।’ জুভেন্টাস কোচ ম্যাসিমিলানো অ্যালেগ্রি অবশ্য মেসির পারফরম্যান্সে খুব একটা বিস্মিত হননি। উল্টো অভিযোগ করেছেন, তার রক্ষণভাগ পাঁচবারের এই বর্ষসেরা খেলোয়াড়কে অন্তত পাঁচবার ডি-বক্সে ঢোকার সুযোগ দিয়েছে। এতে সে খুব বেশি ঘায়েল করার সুযোগ পেয়ে গেছেন। তিনি বলেন, ‘আমরা তাকে বেশি সুযোগ দিয়ে ফেলেছি। যে কারণে তার কাজ সহজ হয়েছে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে