advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
advertisement

বাণিজ্য মেলার সময় কমানোর দাবি দোকান মালিক সমিতির

নিজস্ব প্রতিবেদক
৭ ফেব্রুয়ারি ২০১৯ ১২:৫২ | আপডেট: ৭ ফেব্রুয়ারি ২০১৯ ১২:৫২

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় কমানোর দাবি জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। শুধু তাই না, এ বিষয়ে দ্রুত পদক্ষেপ না নিলে আগামী মঙ্গলবার ঢাকা শহরের সব দোকান-পাট বন্ধ রেখে, মেলার অভিমুখে রওনা হওয়ার হুঁশিয়ারিও দিয়েছে সংগঠনটি। গতকাল দুপুরে রাজধানীর মগবাজারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় সংগঠনের নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দোকান মালিক সমিতির চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন, সমিতির মহাসচিব মো. জহিরুল হক ভূইয়া, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আলীসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনের সমিতির চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন বলেন, ‘এবারের বাণিজ্য মেলায় দেশি স্টলের সংখ্যা ৬০৫টি এবং বিদেশি স্টলের সংখ্যা ৫৩টি। মেলার প্রধান উদ্দেশ্য রপ্তানিযোগ্য পণ্য প্রদর্শন করে, আন্তর্জাতিক ক্রেতাদের দেশী পণ্যের প্রতি আকৃষ্ট করা এবং দেশের বাহিরে দেশি পণ্যের বাজার সৃষ্টি করা। কিন্তু দেখা যাচ্ছে, এই মেলার নামে ইপিবি মাসব্যাপী বারোয়ারী মেলার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এমনটি পৃথিবীর কোনো দেশে নাই। ফলে মাসব্যাপী এই মেলার কারণে আমরা সাধারণ ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছি।’

সমিতির পক্ষ থেকে জানানো হয়, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলাসহ যে কোনো মেলা ৫-৭ দিনের বেশি স্থায়ী করা যাবে না। যদি তাদের এই দাবি না মানা হয়, তাহলে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তারা।