advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
advertisement

আন্তর্জাতিক প্রযুক্তি ও উদ্ভাবনী প্রদর্শনীতে ‘একশপ' এর সাফল্য

প্রেস বিজ্ঞপ্তি
৬ মে ২০১৯ ২০:৪২ | আপডেট: ৬ মে ২০১৯ ২০:৪২

মালয়েশিয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রযুক্তি ও উদ্ভাবনী প্রদর্শনী আইটিইএক্স-এ অংশগ্রহণকৃত ১৩২৭ উদ্ভাবনে ‘সেরা আন্তর্জাতিক উদ্ভাবনী পুরষ্কার’ ও স্বর্ণপদক অর্জন করেছে বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশন থেকে গৃহীত উদ্দ্যোগ একশপ। ২১টি দেশের মধ্যে সর্বোচ্চ সম্মানিত পুরষ্কার অর্জন করেছে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে মালয়েশিয়ার শ্রদ্ধেয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়েও বি ইন, শিক্ষামন্ত্রী ডাঃ মাজলি মালিক এবং বিভিন্ন দেশের ইনোভেশন সোসাইটির সভাপতিগণ উপস্থিত ছিলেন।

গতবারের ধারাবাহিকতা রেখে এবারও এ টু আই প্রকল্প- আই ল্যাব বাংলাদেশকে এই আয়োজনে প্রতিনিধিত্ব করে। প্রান্তিক ও বিশ্ববিদ্যালয়ের উদ্ভাবকদের উদ্ভাবন ছাড়াও এই আয়োজনে এবার এটুআই প্রকল্প এর দুইটি নিজস্ব উদ্যোগ ও উদ্ভাবন অংশ নেয়। আই ল্যাব এর ৪ টি উম্ভবনের প্রতিটিই সম্মানজনক রৌপ্য (সিলভার) পদকে ভূষিত হয়।

দেশের প্রথম ই-কমার্স সামিটে একশপকে সেরা ই-কমার্স প্ল্যাটফর্ম হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে। শুধু বাংলাদেশেই নয় বরং একশপ দেশের গণ্ডি পেরিয়ে তার শ্রেষ্ঠত্ত্ব প্রমাণ করে চলেছে বহির্বিশ্বে। ২০১৮ সালে একশপ ‘ইউএন ফ্যাসিলেশন ফান্ড’ এবং ২০১৯ এ ‘সেরা উদ্ভাবক- আইটিইএক্স’ পুরষ্কার অর্জন করে।

২০১৯ এ ‘সেরা উদ্ভাবক- আইটিইএক্স’ পুরষ্কার অর্জন করেছেন জনাব রেজওয়ানুল হক জামি, হেড অব কমার্শিয়ালাইজেশন, আইল্যাব এবং টিম লিড, গ্রামীন ই-কমার্স।