advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
advertisement

লেবাননে ‘শাহ্জালাল প্রবাসী সংগঠনের’ ইফতার ও দোয়া মাহফিল

বাবু সাহা,লেবানন
১৩ মে ২০১৯ ১৬:৫৯ | আপডেট: ১৩ মে ২০১৯ ১৭:০৯

পবিত্র মাহে রমজান উপলক্ষে লেবাননে বৃহত্তর সিলেটবাসীর সামাজিক সংগঠন ‘শাহজালাল প্রবাসী সংগঠন’এর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বৈরুতের আলকুলা রেস্ট প্যালেসে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। 

সংগঠনের সহসাধারন সম্পাদক জবরুল ইসলামের সঞ্চালনায় ইফতার ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন শাহ্জালাল প্রবাসী সংগঠনের  সভাপতি শামীম আহম্মেদ। প্রধান অতিথি ছিলেন লেবাননস্থ বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার ও বিশেষ অতিথি ছিলেন দূতাবাসের শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুন।

ইফতার ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, ভারপ্রাপ্ত প্রধান উপদেষ্টা আনছার আলী, সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন, প্রচার সম্পাদক আব্দুল মন্নান, কোষাধ্যক্ষ জামিল আহমেদ, দপ্তর সম্পাদক জিয়াউল ইসলাম, মহিলা সম্পাদিকা রাহানা আক্তার হেনা সহ কেন্দ্রীয় ও শাখা কমিটির নেতৃবৃন্দ। অনুষ্ঠানের প্রারম্ভেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পরিবেশন করেন সংগঠনটির ধর্ম সম্পাদক সুলতান আহমেদ শিপু।

ইফতারের পূর্বে আলোচনা সভায় কোরআন ও হাদিসভিত্তিক আলোচনা করেন সংগঠনটির সিনিয়র উপদেষ্টা শাহ মনিরুল ইসলাম, সঈফ উদ্দিন আনোয়ার, আব্দুস শুক্কুর, ফজলু মিয়া, ধর্ম সম্পাদক সুলতান আহমেদ শিপু, দাওয়াতুল ইসলাম মাদ্রাসার পরিচালক জাহাঙ্গীর আলম, ইসলামী সমাজকল্যাণ সংগঠন-লেবানন এর সভাপতি মোঃ আব্দুল মতিন, বিএনপি লেবানন শাখার সভাপতি নজরুল ইসলাম মজুমদার ও লেবানন প্রবাসী শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল করিম।

রাষ্ট্রদূত সকল প্রবাসীদের পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়ে বলেন, ইসলাম শান্তির ধর্ম।রমজানের পবিত্রতা রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য।দূতাবাসের পাশাপাশি সাধারণ প্রবাসীদের সমস্যা সমাধানে সামাজিক সংগঠনগুলোর বিশেষ ভূমিকা রাখা উচিত।

সবশেষে  মুসলিম উম্মাহসহ দেশ, জাতি ও বিশ্ব মানবতার শান্তি কামনায় বিশেষ দোয়া মোনাজাত করেন সংগঠনটির সিনিয়র উপদেষ্টা হাফেজ আরজু মিয়া।

ইফতার ও দোয়া মাহফিলে লেবাননস্থ প্রবাসী বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ, লেবাননের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, দূতাবাসের সকল কর্মকর্তাবৃন্দসহ বৃহত্তর সিলেটের বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি  যোগ দেন।