advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
advertisement

টাইগারদের মায়েদের শ্রদ্ধা জানাল লাইফবয়

ক্রীড়া ডেস্ক
১৬ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ১৬ মে ২০১৯ ০৯:০৬

মে মাসের দ্বিতীয় রবিবার বিশ্বব্যাপী পালিত হয় মা দিবস। মাকে ভালোবাসার জন্য বিশেষ দিনের প্রয়োজন হয় না। তার পরও এই দিনে সন্তানেরা নানাভাবে মায়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে, শ্রদ্ধা নিবেদন করে। কিন্তু হাজার শ্রদ্ধা নিবেদন করেও আমাদের জীবনে মায়েদের অবদানের ঋণ শোধ করা যাবে না।

মা দিবস উপলক্ষে মাশরাফি, সাকিব, মাহমুদউল্লাহ, মুশফিক, রুবেল, মোসাদ্দেকের মায়েদের সঙ্গে কথা বলেছেন তারা। টাইগারদের বিষয়ে মায়েদের কাছ থেকে জানতে চাওয়া হয়েছিল অজানা সব গল্প। গল্পের পুরোটা জুড়ে ছিল মায়েদের সঙ্গে তাদের সন্তানদের আত্মার বন্ধনের গল্প। জন্মের পরের অনুভূতি থেকে তাদের স্কুলে যাওয়া, পাড়ার মাঠ থেকে বিশ্ব?িকেটে পা রাখা সব গল্পই করেছেন টাইগারদের মায়েরা। সাফল্য, ব্যর্থতা, ঘুরে দাঁড়ানোর মতো টাইগারদের প্রতিটি সংগ্রামের গল্প নিজেদের মুখে শুনিয়েছেন তারা।

শুনিয়েছেন ছেলেদের বড় করতে গিয়ে নিজেদের নীরব সংগ্রামের গল্প। ত্রিদেশীয় সিরিজ ও ২০১৯ বিশ্বকাপ খেলতে টাইগাররা এখন ইউরোপে। দেশের দায়িত্ব কাঁধে নিয়ে পাড়ি জমানো সন্তানদের শুভ কামনা জানিয়েছেন এ সব টাইগারের মায়েরা। তাদের অনুপ্রেরণা নিয়েই তো খেলবে টাইগার, জিতবে টাইগার।