advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
advertisement

রাতে আটকের পর অভিযান, ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা ব্যবসায়ী নিহত

নিজস্ব প্রতিবেদক
১৬ মে ২০১৯ ১১:৩১ | আপডেট: ১৬ মে ২০১৯ ১১:৩৩

কক্সবাজারের টেকনাফে আটকের পর অভিযানে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ মোহাম্মদ সিরাজ ওরফে সিরু (২৭) নামে এক যুবক নিহত হয়েছেন। বিজিবি ও পুলিশের দাবি, তিনি মাদক ব্যবসার জড়িত ছিলেন।

গতকাল বুধবার রাত সাড়ে আটটার দিকে সাবরাং ইউনিয়নের আছারবনিয়ার নাফ নদীসংলগ্ন লবণমাঠ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মোহাম্মদ সিরাজ উপজেলার সাবরাং ইউনিয়নের আছারবনিয়া গ্রামের ফজল আহমদের ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান বলেন, গত মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার সাবরাং আছারবনিয়া এলাকা থেকে মোহাম্মদ সিরাজকে ৫০ হাজার ইয়াবাসহ আটক করা হয়। সে তথ্য দেয়, মিয়ানামার থেকে ইয়াবার বড় চালান পাচার হবে। পরে গতকাল রাতে সিরাজকে নিয়ে অভিযানে যায় পুলিশ ও বিজিবির যৌথ দল।

এ সময় ইয়াবা পাচারকারীরা যৌথ বাহিনীকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে যৌথ বাহিনীও পাল্টা গুলি ছোড়ে। এ সময় সিরাজ পালানোর চেষ্টা করলে গোলাগুলির মাঝখানে পড়ে গুলিবিদ্ধ হন। পরে আহত সিরাজকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মো. ইসমাইল আজাদ বলেন, হাসপাতালের আনার আগেই মোহাম্মদ সিরাজের মৃত্যু হয়। নিহত ব্যক্তির বুকে একটি গুলির চিহ্ন রয়েছে।

ঘটনাস্থল থেকে দুটি দেশে তৈরি অস্ত্র (এলজি), ১২টি তাজা কার্তুজ, আটটি খালি কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলে জানান টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এ বি এম এস দোহা।