advertisement
advertisement
advertisement
advertisement

চলচ্চিত্র পরিচালক নাজমুল হুদা মিন্টু আর নেই

বিনোদন সময় প্রতিবেদক
৩ জুন ২০১৯ ১২:০০ এএম | আপডেট: ৩ জুন ২০১৯ ০৯:৫৬ এএম
advertisement

ুবাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সংগঠক ও পরিচালক নাজমুল হুদা মিন্টু আর নেই (ইন্না লিল্লাহি ... রাজিউন)। পরিচালক সমিতির পক্ষ থেকে খবরটি নিশ্চিত করা হয়েছে। গতকাল বেলা ২টা ১০ মিনিটে পরিচালক রানা জানান, লন্ডনে নাজমুল হুদা মিন্টু ভাইয়ের চিকিৎসা চলছিল।

তিনি লাইফ সাপোর্টে ছিলেন। তবে চিকিৎসাধীন অবস্থায় আজ (গতকাল) তার মেয়ে নুসরাত মৃত্যুর সংবাদটি আমাদের জানিয়েছেন। তিনি জানান, ব্রেইন স্ট্রোকে তিনি লন্ডনের একটি হাসপাতালে বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১টায় মৃত্যুবরণ করেছেন। পরিচালক সমিতির ১৯৮৯-৯০ সালের কার্যকরী পরিষদের সাধারণ সম্পাদক ছিলেন তিনি।

advertisement 3

১৯৪২ সালের ৫ ডিসেম্বর তিনি নওগাঁ জেলার শান্তাহারে জন্মগ্রহণ করেন। তার বয়স হয়েছিল ৭৪ বছর। স্ত্রী, এক ছেলে নাদিম ও এক মেয়ে নুসরাতসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান তিনি। ছেলে ও মেয়ে লন্ডনেই স্থায়ী। নাজমুল হুদা মিন্টু পরিচালিত চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে ‘সূর্য ওঠার আগে’, ‘চৌধুরী বাড়ি’, ‘ডাক পিয়ন’, ‘ঘরে বাইরে’ এবং ‘ভালোবাসার মানুষ’ নামে একটি নির্মাণাধীন ছবি ছিল।

advertisement 4

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, চলচ্চিত্র শিল্পী সমিতি, প্রযোজক-পরিবেশক সমিতি, প্রদর্শক সমিতিসহ চলচ্চিত্রের সংশ্লিষ্ট সব সংগঠন মরহুমের আত্মার শান্তি কামনা করেছে।

advertisement