advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

নেপাল চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক
১৫ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৫ নভেম্বর ২০১৯ ০০:০২
advertisement

বঙ্গমাতা এশিয়ান সিনিয়র ওমেন্স সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে নেপালের মেয়েরা। ফাইনালে মালদ্বীপকে ৩-০ সেটের ব্যবধানে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব লাভ করে হিমালয়কন্যারা। টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ হয়েছে চতুর্থ। প্রথমবারের মতো আন্তর্জাতিক কোনো আসরে অংশ নিল লাল-সবুজের মেয়েরা।

মাত্র দুবছর আগে লাল-সবুজদের নারী ভলিবল দলকে পুনর্গঠন করা হয়। তাই বড় কোনো আশাও ছিল না তাদের নিয়ে। গ্রুপপর্বে কিরগিজস্তানকে হারালেও গতকাল শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত স্থান নির্ধারণী ম্যাচে সেই দলটির কাছেই সরাসরি ৩-০ সেটে হেরে চতুর্থ হয় স্বাগতিক বাংলাদেশ। প্রথম সেট ২৫-১৩, দ্বিতীয় সেট ২৫-১৪ ও তৃতীয় সেট ২৫-১২ পয়েন্টে হেরে যায় লাল-সবুজের নারীরা। কিরগিজস্তানের বিপক্ষে বাংলাদেশের মিশ্র অভিজ্ঞতা অর্জিত হলেও (হার-জিত) টুর্নামেন্টে একপেশে খেলেছে নেপালের মেয়েরা। কাল ফাইনালে মালদ্বীপের বিপক্ষে প্রথম সেট ২৫-১৩ পয়েন্ট ব্যবধানে, দ্বিতীয় সেট ২৫-১২ এবং তৃতীয় সেট ছিল ২৫-৮ পয়েন্টের। সব মিলিয়ে পাঁচ ম্যাচের সবগুলোই জিতে নেপাল। রানার্সআপ মালদ্বীপের পাঁচ ম্যাচের মধ্যে ৩টিতে জয় এবং দুটিতে হার।

খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক এমপি। এ সময় স্থানীয় সাংসদ ইলিয়াস উদ্দিন মোল্লা, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ইউনুস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকুসহ অন্যরা উপস্থিত ছিলেন।

advertisement