advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সম্রাট-আরমান ফের রিমান্ডে

গ্রেপ্তার দেখানো হয়েছে পাগলা মিজানকে

আদালত প্রতিবেদক
১৮ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৮ নভেম্বর ২০১৯ ০১:৫৩
advertisement

অবৈধ সম্পদ অর্জনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃৃত সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাট ও তার সহযোগী একই সংগঠনের বহিষ্কৃত সহসভাপতি এনামুল হক আরমানের ৬ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল রবিবার ঢাকা মহানগর সিনিয়র বিশেষ জজ কেএম ইমরুল কায়েশ এ আদেশ দেন। একই অভিযোগের মামলায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানকে গ্রেপ্তার দেখানোর আবেদনও মঞ্জুর করেন আদালত।

আদালত সূত্র জানায়, সম্প্রতি স¤্রাট ও আরমানের ৭ দিন করে রিমান্ড এবং পাগলা মিজানকে গ্রেপ্তার দেখানোর আবেদন করে দুদক। গতকাল এসব আবেদনের ওপর শুনানির দিন ধার্য ছিল। তাই শুনানির জন্য এদিন কারাগার থেকে স¤্রাট, আরমান ও মিজানকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয়। এর মধ্যে স¤্রাট ও আরমানের শুনানিতে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের আইনবিষয়ক সম্পাদক আফরোজা শাহানাজ পারভীনসহ প্রমুখ আইনজীবী রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করেন। অন্যদিকে অ্যাডভোকেট মশিউর রহমান কাউন্সিলর মিজানকে বয়স্ক ও অসুস্থ উল্লেখ্য করে তাকে পরবর্তী সময়ে আদালতে অ্যাম্বুলেন্সে হাজির করতে আবেদন করেন।

তবে আদালত এসব আবেদন নামঞ্জুর করে স¤্রাট ও আরমানের ৬ দিনের রিমান্ড ও কাউন্সিলর মিজানকে গ্রেপ্তার দেখানোর নির্দেশ দেন। দুদকের পক্ষে শুনানি করেন প্রসিকিউটর মোশারফ হোসেন কাজল।

গত ১২ নভেম্বর দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম যুবলীগ নেতা সম্রাটের বিরুদ্ধে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন। একই দিন ২ কোটি ৫ লাখ ৪০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আরমানের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপপরিচালক মো. সালাহউদ্দিন। এ ছাড়া গত ৬ নভেম্বর কাউন্সিলর মিজানের বিরুদ্ধে দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান ৩০ কোটি ১৬ লাখ ৮৭ হাজার ৩৩১ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন।

advertisement