advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কুকুরছানার মাথায় লেজ

আমাদের সময় ডেস্ক
১৯ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৯ নভেম্বর ২০১৯ ০১:৪৮
advertisement

লেজবিশিষ্ট প্রাণীদের লেজটি পেছনের দিকেই হয়। কিন্তু সম্প্রতি একটি কুকুরছানাকে পাওয়া গেছে, যার শরীরের সামনে ও পেছনে দুদিকেই লেজ রয়েছে। দুটি লেজ পেছনে নয় কিন্তু, একটির অবস্থান ঠিক মাথায়। এমন ব্যতিক্রম কুকুরছানাটির ছবি ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ঘটনাটি

কুকুরছানার মাথায় লেজযুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের। সেখানে একটি রাস্তা থেকে সম্প্রতি ওই কুকুরছানাকে উদ্ধার করা হয়েছে। ছানাটির বয়স ১০ সপ্তাহ। নারহোয়েল নামে এক প্রজাতির তিমি মাছ আছে, যাদের মাথার কাছে লম্বা দাঁত থাকে। সেই তিমির নাম থেকেই ওই কুকুরছানার নাম দেওয়া হয়েছে নারহোয়েল।

মিসৌরির গ্রামাঞ্চল এলাকায় একটি কুকুরের পেছন পেছন ঘুরতে দেখেন ম্যাকস মিশন নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার একজন। দেখার পর তিনি কুকুরছানাটিকে সেখান থেকে উদ্ধার করে নিয়ে যান। কুকুরছানাটি এখন ম্যাকস মিশনের কাছেই আছে।

রচেলে স্টিফেন জানান, কুকুরছানাটির এই বাড়তি লেজটি নিয়ে কোনো অস্বস্তি নেই। সে আসলে বুঝতে পারছে না তার এই বিশেষত্ব। দিব্যি খেলে বেড়াচ্ছে। উদ্ধারের পর একটি পশু ক্লিনিকে নারহোয়েলের শারীরিক পরীক্ষাও করা হয়েছে। চিকিৎসক জানিয়েছেন, এটা কুকুরছানাটির জন্মগত ত্রুটি। এটা বাদ দেওয়ার কোনো প্রয়োজন নেই।

advertisement