advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

আফগানিস্তানের সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক
১৯ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৯ নভেম্বর ২০১৯ ০০:৫৬
advertisement

ডান-হাতি ওপেনার রহমতউল্লাহ গুরবাজের ব্যাটিং-নৈপুণ্যে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ২৯ রানে হারিয়েছে আফগানিস্তান। এই জয়ে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল আফগানরা।

সিরিজ-নির্ধারণী ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। শুরুটা ভালো হয়নি তাদের। ১২ রানেই ২ উইকেট হারায় তারা। ৪৪ রানে তৃতীয় উইকেটের পতন হয় তাদের। তবে এক প্রান্ত আগলে দলের রানের চাকা ঘুরিয়েছেন গুরবাজ। তাকে গুরুত্বপূর্ণ সময়ে সঙ্গ দিয়েছিলেন সাবেক অধিনায়ক আসগর আফগান। টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় হাফ-সেঞ্চুরি তুলে নেন গুরবাজ। ৭৯ রানে আউট হন তিনি। ২০ ওভারে ৮ উইকেটে ১৫৬ রানের লড়াকু পুঁজি পায় আফগানিস্তান।

জয়ের জন্য ১৫৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪২ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজও। এভিন লুইসের ২৪ রানের পর উইকেটরক্ষক শাই হোপ দলের হাল ধরেন। কিন্তু তার সাথে অন্য কেউ বড় জুটি গড়তে পারেননি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ১২৭ রান করে ম্যাচ হারে ওয়েস্ট ইন্ডিজ। হোপ ৪৬ বলে ৫২ রান করেন। আফগানিস্তানের নবীন-উল-হক ৩টি উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন আফগানিস্তানের গুরবাজ।

advertisement