advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

আয়কর মেলার পঞ্চম দিনে ৩১১ কোটি টাকার রাজস্ব আহরণ

নিজস্ব প্রতিবেদক
১৯ নভেম্বর ২০১৯ ১২:০০ এএম | আপডেট: ১৯ নভেম্বর ২০১৯ ১২:৫৮ এএম
advertisement

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হয়েছে জাতীয় আয়কর মেলার পঞ্চম দিন। গতকাল এ মেলা থেকে মোট ৩১১ কোটি ৮৫ লাখ ৩৯ হাজার ৮৭৪ টাকা আহরণ করেছে জাতীয় রাজস্ব বোর্ড। আর পাঁচ দিনে মোট ১ হাজার ৬৫৮ কোটি ৬৫ লাখ ৬৫ হাজার ৩৮৬ টাকা আহরিত হয়েছে। গত পাঁচ দিনে ই-পেমেন্টে ৩ হাজার ২৩১ জন সেবাগ্রহণকারী ২ কোটি ৩৬ লাখ টাকা কর প্রদান করেছেন।

গতকাল জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান আব্দুল মুয়ীদ চৌধুরী, জাকির আহমেদ খান, আব্দুল মজিদ, নাসির উদ্দিন এবং মো. গোলাম হোসেন আয়কর মেলা পরিদর্শন করেন। তারা আয়কর মেলার বিভিন্ন স্টল ও বুথ ঘুরে ঘুরে দেখেন এবং করদাতাদের সাথে কুশলাদি বিনিময় করেন।

এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, আয়কর মেলায় করদাতাদের উপস্থিতি প্রতিদিনই বাড়ছে। কর দেওয়া এখন আনন্দের বিষয়, গর্বের বিষয়। মানুষ কোনোরকম হয়রানি ছাড়াই স্বাচ্ছন্দ্যে আয়কর রিটার্ন জমা দিচ্ছেন। বিশেষ করে আমরা দেখছি মেলায় নারী করদাতাদের লক্ষণীয় উপস্থিতি।

এনবিআর সদস্য কানন কুমার রায় বলেন, মেলায় মোবাইল ব্যাংকিং সেবাটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। এটি মেলার পরেও অব্যাহত থাকবে। মোবাইল অ্যাপসের মাধ্যমে কর পরিশোধ করার পর বারকোডসহ একটি চালান আসে। এই চালান ই-মেইলে নিয়ে প্রিন্ট করা যায়। পরে করদাতারা আয়কর রিটার্ন দাখিলের সময় চালানের কপি সংযুক্ত করছেন।

advertisement