advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘গোয়েন্দাগিরি’

বিনোদন প্রতিবেদক
১১ জানুয়ারি ২০২০ ০৬:৩৯ পিএম | আপডেট: ১১ জানুয়ারি ২০২০ ০৬:৩৯ পিএম
advertisement

ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৮তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। রেইনবো ফিল্ম সোসাইটির আজ থেকে শুরু হওয়া এই উৎসব চলবে ১৯ জানুয়ারি পর্যন্ত। ৯ দিনব্যাপী এই আয়োজনে অংশ নিচ্ছে ৭৪ দেশের ২২০টি চলচ্চিত্র। উৎসবে দেখানো হবে নাসিম সাহনিক পরিচালিত পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র ‘গোয়েন্দাগিরি’। আগামীকাল জাতীয় জাদুঘর মিলনায়তনের মূল অডিটোরিয়ামে সকাল সাড়ে ১০টায় এর আন্তর্জাতিক প্রিমিয়ার হতে যাচ্ছে।

‘গোয়েন্দাগিরি’ প্রযোজনা করেছে আম্মাজান ফিল্মস আর চলচ্চিত্রটির ডিজিটাল পার্টনার হিসেবে আছে ইমপ্রেস টেলিফিল্ম। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শম্পা হাসনাইন, কল্যাণ কোরাইয়া, মিম চৌধুরি, সীমান্ত আহমেদ, কচি খন্দকার, তারেক মাহমুদ, টুটুল চৌধুরি, শিখা খান, তানিয়া বৃষ্টি, ইশরাত চৈতিসহ অনেকে।

‘গোয়েন্দাগিরি’র গল্পে দেখা যায়, একদল টিনএজ ছেলেমেয়ে ছুটিতে বেড়াতে যাচ্ছে। তারা স্বপ্ন দেখে, ভবিষ্যতে বড় গোয়েন্দা হবে। তাদের কারও আইডল শার্লক হোমস, কারও ফেলুদা, কারও তিন গোয়েন্দা আবার কেউ হতে চায় জেমস বন্ড। যাই হোক, তাদের অভিযানটা শুরু হয়, পুরনো একটি ভুতুড়ে বাড়ি নিয়ে। বনের মধ্যে অবস্থিত বাড়িটি নাকি অভিশপ্ত। এই বাড়ির রহস্য উন্মোচনে ঝাঁপিয়ে পড়ে এই শখের গোয়েন্দারা।

নির্মাতা নাসিম সাহনিক বলেন, ‘বেশ প্রস্তুতি নিয়ে “গোয়েন্দাগিরি” নির্মাণ করা হয়েছে। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এর প্রিমিয়ার হওয়ায় ভালো লাগছে। এর মাধ্যমে দেশ-বিদেশের দর্শকের কাছে চলচ্চিত্রটি পৌঁছে যাবে।’

তিনি আরও জানান, ‘গোয়েন্দাগিরি হচ্ছে শখের গোয়েন্দাদের কাহিনী। বেশ সময় নিয়ে এর চিত্রনাট্যের কাজ করা হয়েছে। শুটিংয়ে ব্যবহার করা হয় বৈচিত্র্যময় লোকেশন। শিক্ষার্থীরা নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠানের কার্ড দেখিয়ে বিনামূল্যে চলচ্চিত্রটি উপভোগ করতে পারবেন।’

advertisement