advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ধর্ষণ মামলায় সেই বিশ্ববিদ্যালয় ছাত্র কারাগারে

রায়পুরায় মাদ্রাসাছাত্রী ও হিলিতে শিশু ধর্ষণ

চাঁদপুর, রায়পুর ও হিলি প্রতিনিধি
৬ মে ২০২১ ০০:০০ | আপডেট: ৫ মে ২০২১ ২২:৩৯
advertisement

চাঁদপুরে আলোচিত গৃহকর্মী ধর্ষণ মামলার প্রধান আসামি বিশ্ববিদ্যালয়ছাত্র আমজাদ মাহমুদ নিলয়কে গ্রেপ্তার করেছে পুলিশ। চাঁদপুর মডেল থানাপুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় মঙ্গলবার রাতে ভোলা জেলার বোরহানউদ্দিন থানা থেকে তাকে গ্রেপ্তার করে। পরে তাকে চাঁদপুর এনে গতকাল বুধবার আদালতে পাঠালে বিচারক তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠান।

অন্যদিকে নরসিংদীর রায়পুরায় শাহীন মিয়া (৩২) নামে এক রাজ মিস্ত্রির বিরুদ্ধে দশম শ্রেণির এক মাদ্রাসাছাত্রীকে অভিনব কায়দায় অপহরণ করে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে গত রবিবার রাতে রায়পুরা থানায় ওই ছাত্রীর মা বাদী হয়ে তার বিরুদ্ধে রায়পুরা থানায় একটি মামলা করেন। এ ছাড়া দিনাজপুরের হিলিতে ১০ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে রবিউল ইসলাম (২৫) নামে এক যুবককে গ্রেপ্তার

করেছে পুলিশ। বুধবার সকাল সাড়ে ৯টায় উপজেলার হিলি বিজিবি ক্যাম্পের সামনে থেকে তাকে আটক করা হয়। রবিউল হাকিমপুর উপজেলার দক্ষিণ বাসুদেবপুর (জিলাপি পট্টি) গ্রামের আনসার আলীর ছেলে।

চাঁদপুর পুলিশ সূত্রে জানা যায়, গত ৩০ এপ্রিল ধর্ষণের শিকার গৃহকর্মী কারও কাছে কোনো প্রতিকার না পেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। খবর পেয়ে চাঁদপুর মডেল থানাপুলিশ তাকে উদ্ধার করে পুলিশি হেফাজতে নেয়। পরে ঘটনার বিষয়ে অবগত হয়ে শারীরিক নির্যাতনের দায়ে ধর্ষক নিলয়ের মা শাহনাজ বেগমকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে; কিন্তু ওই সময় ধর্ষক নিলয় ও তার বাবা আব্দুল মাজেদ পালিয়ে যাওয়ায় পুলিশ তাদের আটক করতে পারেনি।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুর রশিদ জানান, তথ্যপ্রযুক্তি ব্যবহার করে এই মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক কবির হোসেন আত্মগোপনে থাকা নিলয়কে গ্রেপ্তার করতে সক্ষম হন। তবে এখনো পলাতক রয়েছেন আরেক আসামি নিলয়ের বাবা আব্দুল মাজেদ। তাকেও আটকের চেষ্টা চলছে বলে ওসি জানান।

চাঁদপুর শহরের ওয়্যারলেস এলাকার বীর মুক্তিযোদ্ধা সিরাজ বরকন্দাজের বাড়িতে ভাড়া বাসায় বসবাস করতেন আব্দুল মাজেদ ও শাহনাজ বেগম দম্পতি। তারা দুজনই চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি ২-এ কর্মরত। তারা ভোলা জেলার দৌলতখান উপজেলার চরশফী গ্রামের বাসিন্দা। তাদের বাসায় ওই তরুণী গৃহকর্মীর কাজ করতেন। ওই দম্পতির ছেলে নিলয় করোনার কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় এক বছর ধরে বাবা-মায়ের সঙ্গেই বসবাস করছেন। আর এই দীর্ঘ সময় ধরেই তিনি বাবা-মায়ের অনুপস্থিতির সুযোগে ওই গৃহকর্মীকে ধর্ষণ করেন।

advertisement