advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

গাজীপুর কাউন্সিলরের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর
৬ মে ২০২১ ০০:০০ | আপডেট: ৫ মে ২০২১ ২২:৪২
advertisement

গাজীপুর সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নামে ৫ লাখ টাকা চাঁদাবাজির মামলা হয়েছে। গতকাল বুধবার বিকালে জিএমপির কাশিমপুর থানায় কেইসি কারখানার ব্যবস্থাপক মো. ইমতিয়াজ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

কাশিমপুর থানার উপপরিদর্শক (এসআই) দীপংকর রায় মুঠোফোনে মামলার বিষয়টি আমাদের সময়কে নিশ্চিত করে জানান, মামলায় কাউন্সিলর মন্তাজ উদ্দিন ম-ল, ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল হালিম, সাধারণ সম্পাদক মো. শহিদুল্লাহ, আওয়ামী লীগ নেতা আবদুল গনি, আবুল কাশেমসহ মোট ২৫ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। মামলার আসামি আছিম উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে।

কেইসি কারখানার এমডি মো. ফারুক আহমেদ জানান, কাউন্সিলরের নেতৃত্বে ওইসব ব্যক্তিরা গত দুবছর ধরে বিভিন্নভাবে চাঁদা দাবি করে আসছিল। বিষয়টি সামাজিকভাবে সমাধানের চেষ্টা করলেও কাউন্সিলর ও তার লোকজন নিয়মিত হুমকিধমকি দিয়েছে। সবশেষ ঈদ উপলক্ষে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। দিতে অস্বীকার করায় একপর্যায়ে কারখানায় শ্রমিক ও কর্মকর্তাদের মারধর করে। চাঁদা না দিলে কারখানার আরও বড় ধরনের ক্ষতি সাধনের হুমকি প্রদান করে।

মারধরের প্রতিবাদে কারখানার শ্রমিকরা গত ৩ ও ৪ মে ঢাকা ইপিজেড সড়ক অবরোধ করে। তিনি কারখানা ও তার শ্রমিকদের নিরাপত্তার স্বার্থে মামলা রুজু করেছেন।

জিসিসির কাউন্সিলর মন্তাজ উদ্দিন ম-ল চাঁদা দাবির বিষয়টি অস্বীকার করে মুঠোফোনে আমাদের সময়কে বলেন, রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্যই ষড়যন্ত্রমূলকভাবে এ মামলা করা হয়েছে।

কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব এ খোদা বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে মামলাটি চলবে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

advertisement