advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

শঙ্কায় অলিম্পিক

ৃক্রীড়া ডেস্ক
৬ মে ২০২১ ০০:০০ | আপডেট: ৫ মে ২০২১ ২২:৫৭
advertisement

জাপানের রাজধানী টোকিও ছাড়াও আরও কিছু গুরুত্বপূর্ণ শহরে করোনার প্রকোপের কারণে জরুরি অবস্থার মেয়াদ বৃদ্ধির ঘোষণা দিতে যাচ্ছে সরকার। যে কারণে গ্রীষ্ককালীন অলিম্পিক আয়োজন নিয়ে আরও একবার ধোঁয়াশা সৃষ্টি হয়েছে।

টোকিও ছাড়াও ওসাকা ও হায়গো শহরে জরুরি অবস্থার মেয়াদ ১১ মের পর আরও বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সরকারের ঊর্ধ্বতন একটি সূত্র ইঙ্গিত দিয়েছে। আগামী শুক্রবারই এ সংক্রান্ত ঘোষণা আসছে বলে সূত্রটি নিশ্চিত করেছে।

বর্তমান কোভিড-১৯ পরিস্থিতির বিবেচনায় গত ২৫ এপ্রিল থেকে এ জরুরি অবস্থার ঘোষণা করা হয়। আগমী ২৩ জুলাই থেকে শুরু হওয়া টোকিও অলিম্পিকে এখনো স্থানীয় দর্শকদের প্রবেশের অনুমতি মেলেনি। ইতোমধ্যেই বিদেশি দর্শকের উপস্থিতি নিষিদ্ধ করা হয়েছে। এরই মধ্যে করোনা মহামারীর কারণে এক বছর পিছিয়ে গেছে এই গেমস। বুধবার উত্তরাঞ্চলীয় দ্বীপপুঞ্জ হোকাইডোতে পরীক্ষামূলকভাবে হাফ-ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে।

জাপানিজ প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা আজ জরুরি অবস্থা বাড়ানোর বিষয়টি নিয়ে সরকারের সিনিয়র মন্ত্রীদের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছেন। যদিও জরুরি অবস্থা বৃদ্ধির মেয়াদ সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। চলতি মাসের শেষ পর্যন্ত এ মেয়াদ বৃদ্ধির একটি প্রস্তাব এসেছে। এ মাসের শেষে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) প্রধান থমাস বাখের জাপান সফরের কথা রয়েছে।

advertisement