advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

‘চোর, লম্পটদের জন্যই’ বিজেপির ভরাডুবি

আন্তর্জাতিক ডেস্ক
৯ মে ২০২১ ০০:০০ | আপডেট: ৯ মে ২০২১ ০৯:২২
তথাগত রায়
advertisement

দলের নেতাদের সম্পর্কে প্রকাশ্যে বিরূপ মন্তব্য করায় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব ডেকে পাঠিয়েছে তাকে। কিন্তু এখনই দিল্লি যাচ্ছেন না তথাগত রায়। বরং নিজের অভিযোগকে আরও জোরদার করতে দিল্লির নেতাদের চিঠি দিতে চলেছেন বিজেপির সাবেক রাজ্য সভাপতি।

আনন্দবাজার ডিজিটালকে তথাগত বলেছেন, ‘আমি করোনা আক্রান্ত। এখন অনেকটাই সুস্থ। কিন্তু রিপোর্ট নেগেটিভ না আসা পর্যন্ত দিল্লি যেতে পারব না। তবে এবার আর মৌখিক নয়, লিখিত অভিযোগ জমা দেব।’

তথাগত কারও নাম উল্লেখ না করলেও ভোটের আগে বিজেপিতে যোগ দেওয়াদের একাংশকে ‘চোর, লম্পট, বদমায়েশ, দুশ্চরিত্র’ বলেও আঙুল তুলেছেন।বিধানসভা নির্বাচনে বিজেপির ভরাডুবির পর দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষসহ বাংলার দায়িত্বপ্রাপ্ত তিন কেন্দ্রীয় নেতার বিরুদ্ধে আগেই প্রকাশ্যে সরব হয়েছেন তথাগত। নীলবাড়ির লড়াইয়ে বিজেপির তিন তারকা প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায়, পায়েল সরকার, তনুশ্রী চক্রবর্তীদের উদ্দেশ করে ‘নগরীর নটী’ বলে কটাক্ষ করেন তিনি।

এর পর কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়ের মাধ্যমে শীর্ষ নেতৃত্বের কাছে ক্ষোভ জানান ওই প্রার্থীরা। তথাগত সরাসরি নিশানা করেন দিলীপ, কৈলাস ছাড়াও বিজেপির কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশ এবং অরবিন্দ মেননকে। ওই চারজনকে ‘কেডিএসএ’ বলে উল্লেখ করে তথাগত টুইটে দাবি করেন, এরাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহদের নাম পাঁকে টেনে এনেছেন এবং এদের জন্যই পৃথিবীর বৃহত্তম দলের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

কেন্দ্রীয় নেতৃত্ব তাকে তলব করেছেন বলে তথাগত নিজেই জানান। তবে কে তাকে ডেকেছেন, তা খোলসা করেননি। আনন্দবাজার ডিজিটালকে বলেন, ‘কে ডেকেছেন তা আমি বলছি না। তবে একেবারে উপরমহল থেকেই আমাকে ডাকা হয়েছে।করোনা নেগেটিভ রিপোর্ট পেলেই আমি যাব। যা বলার ইতোমধ্যেই বলে দিয়েছি। এবার সবিস্তারে লিখছি।’ এর সঙ্গে তিনি যোগ করেন, ‘আমি জানাব কীভাবে এই নেতারা দলের সর্বনাশ করেছেন।’

advertisement