advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সবচেয়ে বেশি মৃত্যু খুলনায়

নিজস্ব প্রতিবেদক
২০ জুন ২০২১ ১৮:৩৪ | আপডেট: ২১ জুন ২০২১ ১৫:৪৮
প্রতীকী ছবি
advertisement

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশের দক্ষিণাঞ্চল খুলনা বিভাগে ‍মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। সেখানে করোনা সংক্রমণ ও মৃত্যু ‘ভয়াবহভাবে’ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গেছেন ৮২ জন। তাদের মধ্যে ৩২ জনই খুলনা বিভাগের।  

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, খুলনা বিভাগের পর করোনায় মৃত্যুর তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ঢাকা বিভাগ। ঢাকায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২১ জন। এ ছাড়া চট্টগ্রামে ৯, রাজশাহীতে ১২, সিলেটে ২, রংপুরে ৪, বরিশালে ১ জন এবং ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫৫ জন পুরুষ এবং ২৭ জন নারী। তাদের মধ্যে তিনজন বাসায় মারা গেছেন, অন্যরা হাসপাতালে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৩ হাজার ৫৪৮ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ৭১২ জন এবং নারী ৩ হাজার ৮৩৬ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৮ জনের বয়স ৬০ বছরের বেশি। এ ছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২১, ৪১ থেকে ৫০ বছরের ১১, ৩১ থেকে ৪০ বছরের ৯ এবং ২১ থেকে ৩০ বছরের ২, ১১ থেকে ২০ বছরের ১ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় ২২ হাজার ২৬২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ২৩১টি। এতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৬৪১ জনের। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৩৮ শতাংশ।

এখন পর্যন্ত দেশে করোনা শনাক্ত হয়েছে ৮ লাখ ৫১ হাজার ৬৬৮ জনের। করোনায় মারা গেছেন ১৩ হাজার ৫৪৮ জন। আর সুস্থ হয়েছেন ৭ লাখ ৮২ হাজার ৬৫৫ জন।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে গত বছরের ৮ মার্চ। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

advertisement