advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ভিসি ভবনের সামনে সেই নিয়োগপ্রাপ্তরা

রাবির সিন্ডিকেট সভা স্থগিত

রাবি প্রতিনিধি
২৩ জুন ২০২১ ০০:০০ | আপডেট: ২২ জুন ২০২১ ২৩:৪২
advertisement

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এডহক ভিত্তিতে সদ্য নিয়োগপ্রাপ্ত ছাত্রলীগ নেতারা নিজ নিজ পদে যোগদানের দাবিতে উপাচার্য ভবনের সামনে অবস্থান নিয়েছেন। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সিন্ডিকেট সভা শুরুর আগে তারা সেখানে অবস্থান নেন।

আন্দোলনের ফলে সিন্ডিকেট সভা স্থগিত হয়েছে। রাত সাড়ে ৯টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ছাত্রলীগ নেতারা ভিসি ভবনের সামনে ছিলেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গতকাল সন্ধ্যা সাতটায় উপাচার্য ভবনে সিন্ডিকেট সভা হওয়ার কথা। এর আগেই ৬টার দিকে নিয়োগ পাওয়া ছাত্রলীগের নেতারা ভবনের গেটে অবস্থান নেন। সেখানে তাদের মধ্যে অনেকে শুয়েও অবস্থান নেন। সদ্য নিয়োগপ্রাপ্ত ও আন্দোলনকারী ছাত্রলীগের

এক নেতা বলেন, আমরা অনেক দিন ধরে আন্দোলন করে আসছি। এ বিষয়ে আশ্বাস দিয়েও প্রশাসন কিছুই করছে না। সিন্ডিকেট সভা আহ্বান করা হয়েছে। আমাদের বিষয়ে সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত সিন্ডিকেট সভা করতে দেওয়া হবে না।

নিয়োগপ্রাপ্তদের মধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মাহফুজ আল আমিন বলেন, আমাদের দাবি একটাই রুটিন দায়িত্বে থাকা অপপ্রচার যোদ্ধা উপাচার্য আনন্দ কুমার সাহা অনৈতিকভাবে যোগদানে নিষেধাজ্ঞা জারি করে রেখেছেন তা দ্রুত প্রত্যাহার চাই। এছাড়া আমাদের আন্দোলন চলমান থাকবে। আমরা আর রাস্তায় থাকতে চাই না। এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

প্রসঙ্গত, আগেও দুইদফা আন্দোলন করে বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির সভা এবং একবার সিন্ডিকেট সভা আটকে দেন এডহক ভিত্তিতে নিয়োগপ্রাপ্তরা।

advertisement