advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ইউরো ২০২১ : মৃত্যুকূপের লড়াই আজ

স্পোর্টস ডেস্ক
২৩ জুন ২০২১ ১৩:৪৫ | আপডেট: ২৩ জুন ২০২১ ১৪:৫৪
ছবি : টুইটার
advertisement

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের গ্রুপ এফের লড়াই আজ। অনিশ্চতার এই গ্রুপেই অবস্থান করছে ক্রিশ্চিয়ানো রোনালদোদের পর্তুগাল, থমাস মুলারদের জার্মান ও গ্রিজম্যানদের ফ্রান্স। এ ছাড়াও তাদের সঙ্গে রয়েছে হাঙ্গেরি। তবে মূল লড়াইটা এখন জার্মান, পর্তুগালের মধ্যে। দুই জয়ে নকআউট পর্বে জায়গা করে নিয়েছে ফ্রান্স। তবে সমান পয়েন্ট নিয়ে দুই ও তিনে থাকা জার্মান-পর্তুগালের ভাগ্য নির্ধারণ হবে আজ।

আজ বুধবার বাংলাদেশ সময় রাত ১টায় ফ্রান্স-পর্তুগাল ও জার্মানি-হাঙ্গেরি ম্যাচ দুটি শুরু হবে। এই ম্যাচ দুটি শেষেই নিশ্চিত হওয়া যাবে কে যাচ্ছে নকআউট পর্বে। এ ছাড়াও গ্রুপ সেরাদের কাতারে থাকছে কারা।

ইউরোর প্রথম ম্যাচে জার্মানের সঙ্গে এবং দ্বিতীয় ম্যাচে হাঙ্গেরির সঙ্গে ড্রয়ে মোটামুটিভাবে নকআউটে জায়গা করে নিয়েছে ফ্রান্স। গ্রুপের শেষ ম্যাচে পর্তুগালকে হারাতে পারলেই গ্রুপ সেরা হবে তারা। কিন্তু ড্র করলে কিংবা হেরে গেলে বিপদে পড়তে পারে তারা। কারণ হাঙ্গেরির সঙ্গে জিতলেই তখন গ্রুপ চ্যাম্পিয়ন হবে জার্মান।

আবার আজ ফ্রান্সের সঙ্গে পর্তুগাল জিতলেই গোল ব্যবধানে দ্বিতীয় স্থানে ওঠার সুযোগ থাকছে তাদের। তবে যদি হারে তাতে সেরা তিন হিসেবে নকআউটে যেতে পারে। এরজন্য কমপক্ষে এক গোলের ব্যবধানে হারতে হবে তাদের। এর বেশি হলে অনিশ্চত হয়ে যাবে নকআউট। আবার হাঙ্গেরি জিতে গেলে এবং ফ্রান্স হেরে গেলে গোল ব্যবধানে সেরা তিনের লড়াইয়ে থাকতে হবে ফ্রান্সকে। সুতরাং কঠিন এই সমীকরণ নিয়ে আজ লড়াইয়ে নামছে তারা।

advertisement