advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

এসএসসি-এইচএসসি পরীক্ষা হবে কি না, জানা যাবে আজ

নিজস্ব প্রতিবেদক
১৪ জুলাই ২০২১ ০৭:৫৫ পিএম | আপডেট: ১৫ জুলাই ২০২১ ১২:২৩ এএম
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পুরোনো ছবি
advertisement

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পরীক্ষা হবে কি না, সে বিষয়ে জানাতে আজ বৃহস্পতিবার সকাল ১১টায় ভার্চুয়াল সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত বছর মহামারি করোনা পরিস্থিতির কারণে এসএসসি পরীক্ষা হলেও এইচএসসি পরীক্ষার আয়োজন করতে পারেনি শিক্ষা মন্ত্রণালয়। পরে জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এইচএসসি পরীক্ষার্থীদের 'অটোপাস' দেওয়া হয়। এবার শুরু থেকেই ‘অটোপাস’ না দেওয়ার কথা বলে আসছিল শিক্ষা মন্ত্রণালয়।

তবে পরীক্ষা আয়োজনের পক্ষে থাকলেও ভারতের ডেল্টা ধরন বাংলাদেশেও ছড়িয়ে পড়ায় পরিস্থিতি নাজুক হয়েছে। তাই সরকারকে বিষয়টি নিয়ে এখন নতুন করে ভাবতে হচ্ছে। সম্প্রতি শিক্ষামন্ত্রী সাংবাদিকদের জানিয়েছেন, এসএসসি ও এইচএসসি পরীক্ষার বিষয়ে দ্রুত সিদ্ধান্ত জানানো হবে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের কারণে গত বছরের মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। পরিস্থিতির উন্নতি না হওয়ায় কয়েক দফা উদ্যোগ নিয়েও এই সময়ে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে ফেরানো যায়নি। ফলে মহামারিকালে কোনো পাবলিক পরীক্ষায়ও বসতে পারেনি স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

advertisement