advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা গ্রহণে নীতিগত সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক,ময়মনসিংহ
১৬ জুলাই ২০২১ ১১:৪৬ | আপডেট: ১৬ জুলাই ২০২১ ১২:২১
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। পুরোনো ছবি
advertisement

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা গ্রহণের বিষয়ে একাডেমিক কাউন্সিলে নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এ ব্যাপারে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি আগামী ৩১ আগস্টের মধ্যে প্রতিবেদন দাখিল করবে এবং সেই প্রতিবেদনের ভিত্তিতে দ্রুত সময়ের মধ্যে অনলাইনে পরীক্ষা নেওয়া হবে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত পরিচালক ও পিএস টু ভিসি এস এম হাফিজুর রহমান আজ শুক্রবার সকালে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, চলমান পরিস্থিতির কথা বিবেচনা করে শিক্ষার্থীদের কল্যাণে অনলাইনে পরীক্ষা গ্রহণের লক্ষ্যে গতকাল বৃহস্পতিবার একাডেমিক কাউন্সিলের সভায় অনলাইনে পরীক্ষা গ্রহণের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, অনলাইনে পরীক্ষা গ্রহণ, ডিজিটাল লাইব্রেরি ব্যবহার, অনলাইন পরীক্ষা গ্রহণের ক্ষেত্রে উদ্ভুত সমস্যা চিহ্নিতকরণ এবং লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেমসহ সহজ পদ্ধতিতে পরীক্ষা নেওয়ার বিষয়ে রূপরেখা প্রণয়নের জন্য কলা অনুষদের ডিনকে সভাপতি ও রেজিস্ট্রারকে সদস্যসচিব করে উচ্চপর্যায়ের একটি কমিটি গঠন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান ৩৫তম (জরুরি) একাডেমিক কাউন্সিলের সভায় সভাপতিত্ব করেন। সভাটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ( ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ূন কবীর। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের প্রধান, প্রক্টর, শিক্ষক-কর্মকর্তা ভার্চুয়াল এই সভায় উপস্থিত ছিলেন।

advertisement