advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

লকডাউনের প্রথম দিন রাজধানীতে ৪ শতাধিক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
২৩ জুলাই ২০২১ ০৯:৫০ পিএম | আপডেট: ২৩ জুলাই ২০২১ ১১:৫৪ পিএম
পুরোনো ছবি
advertisement

ঈদের পর আজ শুক্রবার থেকে আবারও শুরু হয়েছে কঠোর লকডাউন। করোনার ভয়াবহ সংক্রমণ রোধে লকডাউন বাস্তবায়নে মাঠে নামেন আইনশৃঙ্খলা বাহিনী। লকডাউনের এই প্রথম দিনে বিধিনিষেধ না মেনে রাস্তায় বের হওয়ায় রাজধানীতে চার শতাধিক মানুষকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের এক বার্তায় বলা হয়েছে, শুক্রবার রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৪০৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি ২০৩ জনকে করা হয়েছে মোট এক লাখ ২৭ হাজার ২৭০ টাকা জরিমানা।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ইফতেখারুল ইসলাম বলেন, ‘ডিএমপির ট্রাফিক বিভাগ ৪৪১টি গাড়িকে মোট ১০ লাখ ৬০ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে লকডাউনের প্রথম দিন।’

আজ শুক্রবার থেকে শুরু হওয়া এই লকডাউন চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত। বিধিনিষেধ বাস্তবায়নে আগেরবারের মতোই আইন শৃঙ্খলা বাহিনী লকডাউন বাস্তবায়নে কাজ করছে। প্রয়োজন ছাড়া কেউ রাস্তায় বের হলে তাকে ফিরিয়ে দেওয়া হচ্ছে। এ ছাড়া জরিমানা ও গ্রেপ্তার করা হচ্ছে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে।

করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায়  গত ১ জুলাই সাত দিনের লকডাউন ঘোষণা করে সরকার। পরে তা আরও এক সপ্তাহ বাড়ানো হয়। তবে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ২২ জুলাই পর্যন্ত লকডাউন শিথিল করা হয়। এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হয়। একই প্রজ্ঞাপনে ২৩ জুলাই ভোর থেকে ৫ আগষ্ট পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করে সরকার।

শুক্রবার সকাল থেকে রাজধানীর রাস্তাগুলো একরকম ফাঁকাই ছিল। তবে ঈদের ছুটি শেষে অনেকে রাতের লঞ্চে বা বাসে করে রাজধানীতে ফিরেছেন। ভোরে ঢাকায় নেমে যানবাহন না পেয়ে তাদের পড়তে হয়েছে বিপাকে।

advertisement