advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

স্বাস্থ্যমন্ত্রী জানালেন
শিগগির ৪ হাজার করে চিকিৎসক নার্স নিয়োগ

নিজস্ব প্রতিবেদক
২৭ জুলাই ২০২১ ১২:০০ এএম | আপডেট: ২৬ জুলাই ২০২১ ১০:৫৭ পিএম
advertisement

করোনা ভাইরাস মহামারী মোকাবিলায় দেশে আরও চার হাজার চিকিৎসক ও সমানসংখ্যক নার্স নিয়োগ দেওয়ার কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। গতকাল সোমবার মন্ত্রিপরিষদ বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, দেড় বছর ধরে চিকিৎসক ও নার্সরা করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসা দিতে গিয়ে ক্লান্ত হয়ে গেছেন। এ জন্য নতুন জনবল নিয়োগ দেওয়া হবে। চিকিৎসক ও নার্স নিয়োগের এই প্রক্রিয়া খুবই দ্রুত শেষ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়ায় মৌখিক পরীক্ষা

বাদ দেওয়ার জন্য বলা হয়েছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

এর আগে মহামারীকালে শুধু মৌখিক পরীক্ষার ভিত্তিতে বিসিএস স্বাস্থ্য ক্যাডারে ৪০৯ জন জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেসথেশিওলজি) নিয়োগ দিতে গত জুনে বিজ্ঞপ্তি দেয় বাংলাদেশ সরকারি কর্ম-কমিশন (পিএসসি)। এ ছাড়া করোনা মোকাবিলায় স্বাস্থ্য ক্যাডারে দুই হাজার সহকারী সার্জন নিয়োগ দিতে গত বছরের নভেম্বরে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি দিয়েছিল পিএসসি।

মন্ত্রিপরিষদ বৈঠক শেষে জাহিদ মালেক আরও জানান, ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে টিকাদান কার্যক্রম আরও জোরদার করতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। বয়স্কদের মধ্যে টিকা নিতে অনীহা দেখা গেছে। কিন্তু যারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে আসছেন, তাদের বেশিরভাগই বয়স্ক জনগোষ্ঠী। এ কারণে তাদের টিকাদান কার্যক্রমের আওতায় আনতে হবে।

advertisement