advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

আলোচনায় ‘মায়ের ডাক’

বিনোদন প্রতিবেদক
২৭ জুলাই ২০২১ ০১:১১ পিএম | আপডেট: ২৭ জুলাই ২০২১ ০১:১৫ পিএম
‘মায়ের ডাক’ নাটকের অভিনয়শিল্পীরা
advertisement

তিন ভাইয়ের মধ্যে নানা কারণে ঝগড়া। যার ফলে মায়ের শেষ বয়সে তিন সন্তানের সঙ্গে দূরত্ব বাড়ে। মাকে ফেলে দূরে পাড়ি জমান তারা; গতানুগতিক ধারার বাইরে এমন গল্পকে কেন্দ্র করে ঈদের নাটক বানিয়ে আলোচনায় এসেছে ‘মায়ের ডাক’। আকবর হায়দার মুন্নার গল্পে নাটকটি পরিচালনা করেছেন মাবরুর রশিদ বান্নাহ।

ঈদে শতাধিক নাটকের ভিড়ে ‘মায়ের ডাক’ সাড়া ফেলেছে দর্শক মহলে। পাশাপাশি অর্জন করছে ভূয়সী প্রশংসা। ইউটিউব থেকে নাটকটি দেখে আবেগ আপ্লুত হয়ে মন্তব্য করছেন হাজারো দর্শক। তারা তাদের অনুভূতি লিখছেন কমেন্ট বক্সে।

‘মায়ের ডাক’ নাটকে মায়ের চরিত্রে অভিনয় করেছেন কিংবদন্তি অভিনেত্রী দিলারা জামান। আর তিন ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন তাহসান খান, তৌসিফ মাহবুব ও জোভান। তাদের সঙ্গে ছিলেন মম, তাসনিয়া ফারিন এবং কেয়া পায়েল। আরেক চরিত্রে দেখা গেছে শাহেদ আলীকে।

এদিকে, ঈদুল আজহায় ১০টি নাটক পরিচালনা করেছেন বান্নাহ। প্রতিটি কাজেই প্রশংসিত হয়েছেন এই নির্মাতা। তবে ‘মায়ের ডাক’ থেকে লাখো মানুষের প্রশংসা পেয়ে পরিচালক বান্নাহ নিজেও আবেগ আপ্লুত হয়ে পড়ছেন।

তার ভাষ্য, ‘মানুষের প্রশংসা নিতে নিতে আমি ক্লান্ত৷ আনন্দে আমার কয়েকবার চোখ ভিজে গেছে। অনেকে আমাকে জানাচ্ছে, ভুল বোঝাবুঝির জন্য মাকে গিয়ে সরিও বলছেন। বিশেষ করে প্রবাসীরা নাটকটি দেখে মায়ের কাছে যেতে চাইছেন।’

তিনি আরও বলেন, ‘আরেকটি সুখের অভিজ্ঞতা, পরিবার নিয়ে সবাই কাজটি দেখছেন। একে অন্যকে দেখতে সাজেস্ট করছেন। নাটকটি দেখার পর মানুষ স্বেচ্ছায় শেয়ার করছেন। আবেগ মিশ্রিত কথায় ক্যাপশন লিখছেন।’

advertisement