advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সাঁতারে কেলির রেকর্ড

ক্রীড়া ডেস্ক
২৮ জুলাই ২০২১ ১২:০০ এএম | আপডেট: ২৭ জুলাই ২০২১ ১১:০৭ পিএম
advertisement

নারীদের সাঁতারে ১০০ মিটার ব্যাকস্ট্রোকের বিশ্বরেকর্ড তারই দখলে। এবার অলিম্পিক রেকর্ডটাও নিজের নামে করে নিলেন অস্ট্রেলিয়ার ২০ বছর বয়সী সাঁতারু কেলি ম্যাককিওন।

মঙ্গলবার টোকিওর অ্যাকুয়াটিকস সেন্টারে মাত্র ৫৭.৪৭ সেকেন্ডে ১০০ মিটার ব্যাকস্ট্রোক শেষ করে স্বর্ণপদক জিতেছেন কেলি। তিনি ভেঙেছেন যুক্তরাষ্ট্রের রেগান স্মিথের করা ৫৭.৮৬ সেকেন্ডের রেকর্ড। তবে অলিম্পিক রেকর্ড গড়লেও অল্পের জন্য নিজের করা বিশ্বরেকর্ড ভাঙা হয়নি কেলির। চলতি বছরের জুনে ৫৭.৪৫ সেকেন্ডে ১০০ মিটার ব্যাকস্ট্রোক শেষ করেছিলেন কেলি। এবার নিয়েছেন ০.০২ সেকেন্ড বেশি।

স্বর্ণ জেতার পর ম্যাককিওন জানান, ‘শেষের ২০ মিটার বাকি থাকতে আমার পা ব্যথা করছিল। আমি নিশ্চিত টিভিতেও এটি স্পষ্ট বোঝা গেছে। তবে এসব মাথায় রেখেই আমি অনুশীলন করেছি। আমি জানতাম শেষ দিকে ভালো করলেই পদকের মঞ্চে দাঁড়াতে পারব আমি।’

এ ইভেন্টে রৌপ্যপদক জিতেছেন কানাডার কাইল ম্যাসি। তিনি সময় নিয়েছেন ৫৭.৭২ সেকেন্ড। অন্যদিকে ৫৮.০৫ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হয়ে ব্রোঞ্জ জিতেছেন যুক্তরাষ্ট্রের রেগান স্মিথ। অলিম্পিক রেকর্ড গড়ার পথে রেসটা মোটেও সহজ ছিল না কেলির জন্য। প্রথম ৫০ মিটারে এগিয়ে ছিলেন রৌপ্য জেতা কাইল ম্যাসি। তবে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে শেষের ৫০ মিটারে বাজিমাত করেন কেলি।

advertisement