advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সীমান্তে অবকাঠামো উন্নয়নে কাজ করবে বাংলাদেশ-ভারত

২৮ জুলাই ২০২১ ০২:২১ এএম
আপডেট: ২৮ জুলাই ২০২১ ০২:২১ এএম
advertisement


ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান ভারতের স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান শ্রী আদিত্য মিশ্রের সঙ্গে সাক্ষাৎ করেছেন। গতকাল সকালে নয়াদিল্লিতে আদিত্যের অফিসে সাক্ষাৎকালে তারা দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
হাইকমিশনার মোহাম্মদ ইমরান সাম্প্রতিক সময়ে সমন্বিত চেকপোস্টগুলো পরিদর্শনে তার অভিজ্ঞতা বিনিময় করেন। তিনি আশা প্রকাশ করেন যে, সীমান্ত এলাকায় অবকাঠামোগত উন্নয়নে দুই দেশ এক সঙ্গে কাজ করে যাবে। তিনি যাত্রীদের যাতায়াত ও পণ্য আমদানি-রপ্তানির সহজতর করার জন্য উভয় দেশের মধ্যে নিয়মিত যোগাযোগ রক্ষার ওপর গুরুত্বারোপ করেন।
আলোচনাকালে শ্রী আদিত্য মিশ্র তার প্রতিষ্ঠানের কার্যক্রম ও বাংলাদেশ-ভারত স্থল সীমান্তের ভারতীয় অংশে অবস্থিত বন্দর এলাকায় স্থাপিত সমন্বিত চেকপোস্টগুলোর কর্মপদ্ধতি সম্পর্কে হাইকমিশনারকে অবহিত করেন। পর্যায়ক্রমে স্থল সীমান্তের সব বন্দরগুলোকে ভারতের স্থলবন্দর কর্তৃপক্ষের অধীনে সমন্বিত চেকপোস্ট হিসেবে গড়ে তোলার পরিকল্পনা রয়েছে বলে তিনি জানান।
উল্লেখ্য, ভারতের স্থলবন্দর কর্তৃপক্ষ সে দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন সমন্বয়কারী প্রতিষ্ঠান।

advertisement