advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

রিচার্লিসনের জোড়া গোলে গ্রুপ সেরা হয়ে নকআউটে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক
২৮ জুলাই ২০২১ ০৩:৫৮ পিএম | আপডেট: ২৮ জুলাই ২০২১ ০৪:৫৪ পিএম
ছবি : টুইটার
advertisement

টোকিওতে নিজেদের তৃতীয় ম্যাচে জয় পেয়েছে ব্রাজিল অলিম্পিক দল। ম্যাথিউস কুনহা এগিয়ে দেওয়ার পর রিচার্লিসনের জোড়া গোলে সৌদি আরব অলিম্পিক দলকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে নকআউট নিশ্চিত করেছে সেলেসাওরা। প্রথম ম্যাচে জার্মানির বিপক্ষে বড় জয়ের পর দ্বিতীয় ম্যাচে আইভরি কোস্টের সঙ্গে হোঁচট খায় ২০১৬ সালে রিও অলিম্পিকে স্বর্ণজয়ীরা। তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে এসে ঘুরে দাঁড়িয়েছে তারা।

আজ বুধবার জাপানের টোকিওতে গ্রুপ ডি এর ম্যাচে ৩-১ গোলের ব্যবধানে জিতেছে ব্রাজিল। ম্যাথিউস কুনহার গোলে পিছিয়ে পড়া সৌদিকে ম্যাচে ফেরান আব্দুলিল্লাহ আল আমরি। শেষের দিকে ব্রাজিলের হয়ে জোড়া গোল করে জয় নিশ্চিত করেন তারকা ফরোয়ার্ড রিচার্লিসন।

ম্যাচের শুরু থেকে বল দখলে নিয়ে সমান তালে খেলতে থাকে ব্রাজিল। পঞ্চম মিনিটে জোড়ালো আক্রমণ করেও প্রতিপক্ষের রক্ষণ ভেদ করতে পারেনি তারা। তবে গোল পেতে বেশি সময় নিতে হয়নি। মাত্র ১৪তম মিনিটের মাথায় এগিয়ে যায় ব্রাজিল। বাম পাশ থেকে নেওয়া কর্নার থেকে সরাসরি হেডে বল জালে জড়ান কুনহা। এতেই এগিয়ে যায় সেলেসাওরা। পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে সৌদি। ২৬তম মিনিটে দারুণ এক ফ্রি-কিক থেকে হেডে বল জালে জড়ান আল আমরি। তাতেই ম্যাচ সমতায় ফেরা সৌদি।

প্রথমার্ধে বেশ কয়েকবার ব্রাজিলের শট রুখে দেন সৌদি গোলরক্ষক। যার কারণে সমতায় থেকে বিরতিতে যায় ব্রাজিল। বিরতির পর আবারও আক্রমণের পর আক্রমণ করতে থাকে রিচার্লিসন-কুনহারা। তাদের বেশ কয়েকটি শট রুখে দিয়েছে সৌদির রক্ষণভাগ। তবে ৭৬তম মিনিটে ব্রাজিলকে আর ধরে রাখতে পারেনি সৌদি রক্ষণভাগ। দারুণ এক হেডে ব্যবধান বাড়ান রিচার্লিসন। শেষ মিনিটে আরও একটি গোল পেতে পারতেন এই ফরোয়ার্ড। কিন্তু সতীর্থের অফসাইডে তার গোল বাতিল করেন রেফারি। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোলটি করে সৌদির ম্যাচে ফেরার স্বপ্ন ভেঙে দেন রিচার্লিসন।

advertisement