advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মেনস সিঙ্গেল থেকে শূন্য হাতে ফিরলেন জকোভিচ

স্পোর্টস ডেস্ক
৩১ জুলাই ২০২১ ০৩:১৩ পিএম | আপডেট: ৩১ জুলাই ২০২১ ০৩:১৯ পিএম
সাম্প্রতিক ছবি
advertisement

টেনিসের নাম্বার ওয়ান তারকা বর্তমানে নোভাক জকোভিচ। অথচ অলিম্পিকে এসে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি সার্বিয়ার এই অ্যাথলেট। টোকিও অলিম্পিকের মেনস সিঙ্গেল ইভেন্টের স্বর্ণ জয়ের স্বপ্ন ভঙ্গের পর এবার ব্রোঞ্জ পদকও হাতছাড়া হয়েছে তার। স্পেনের পাবলো কারেনো বুসতার সঙ্গে তিন সেটের দুটিতেই হেরেছেন তিনি। এতেই ব্রোঞ্জ পদকও হাতছাড়া হয় তার।

 

আজ শনিবার তিন সেটের লড়াইয়ে বুসতা জেতেন ৬-৪, ৬-৭, ৬-৩ ব্যবধানে। ২৪ ঘন্টার মধ্যেই তিনবার হেরে বসলেন জোকোভিচ। মিশ্র দ্বৈত ও পুরুষ একেকের সেমি-ফাইনাল ও ব্রোঞ্জ লড়াই দুটোসহ মোট তিনটি খেলায় হেরেছেন তিনি।

২০০৮ সালে বেজিং অলিম্পিক্সের সেমিফাইনালে রাফায়েল নাদালের কাছে হেরে গিয়েছিলেন জকোভিচ। পরে জেমস ব্লেককে হারিয়ে ব্রোঞ্জ পদক জেতেন তিনি। এতদিন ধরে অলিম্পিকে নোভাকের সেরা পারফর্ম্যান্স এটিই। টোকিওতে এসে ভিন্ন কিছু করার সুবর্ণ সুযোগ ছিল তার সামনে। তবে সেই স্বপ্ন পূরণ হল না সর্বকালের অন্যতম সেরা টেনিস তারকার।

শুক্রবার টোকিওর সেমিফাইনালে জার্মান তারকা আলেকজান্ডার জেরেভের সঙ্গে হেরে গোল্ডেন স্ল্যামের স্বপ্নও জলাঞ্জলি দিতে হল জকোভিচকে। ইতিমধ্যেই বছরের প্রথম তিনটি গ্র্যান্ড স্ল্যামে চ্যাম্পিয়ন হয়েছেন জকোভিচ। অলিম্পিক চ্যাম্পিয়ন হয়ে যুক্তরাষ্ট ওপেনের খেতাব ঘরে তুলতে পারলেই বিরল নজির গড়তেন তিনি।

advertisement