advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

জহিরের বিদায়ে শেষ হলো বাংলাদেশের এবারের অলিম্পিক মিশন

স্পোর্টস ডেস্ক
১ আগস্ট ২০২১ ১০:৫৯ | আপডেট: ১ আগস্ট ২০২১ ১৩:৪১
অ্যাথলেট জহির রায়হান। সংগৃহীত ছবি
advertisement

টোকিও অলিম্পিকে ৪০০ মিটার দৌড়ে আটজনের মধ্যে অষ্টম হয়ে হিট শেষ করলেন বাংলাদেশের অ্যাথলেট জহির রায়হান!  স্থানীয় সময় বেলা ১১টা ১ মিনিটে শুরু হয় জহিরের হিট। জহির দৌড়েছেন ৩ নম্বর হিটের ৩ নম্বর লেনে। তিনি হিটে সময় নেন ৪৮.২৯ সেকেন্ড। আর ৪৪.৮২ সেকেন্ড সময় নিয়ে হিটে প্রথম হয়ে সেমিফাইনালে ওঠেন যুক্তরাষ্ট্রের অ্যাথলেট মাইকেল চেরি।

এর আগে ১৯৯২ বার্সেলোনা অলিম্পিকে ৪০০ মিটারে দৌড়েছিলেন বাংলাদেশের মেহেদি হাসান। আর জহির ২৯ বছর পর এই ইভেন্টে দৌড়ালেন। ৪০০ মিটারে জহিরের সেরা টাইমিং ৪৭.৩৪ সেকেন্ড। ২০১৯ সালে ভারতে আমন্ত্রণমূলক অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে এই টাইমিংয়ে সোনা জেতেন তিনি। টোকিও অলিম্পিকে আর্চারি, শুটিং ও সাঁতারের ইভেন্ট থেকে একে একে বিদায় নিয়েছেন বাংলাদেশের অ্যাথলেটরা। সর্বশেষ প্রতিযোগী হিসেবে বিদায় নিলেন জহির।

২০১৭ সালে কেনিয়ার নাইরোবিতে বিশ্ব যুব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে সেমিফাইনালে উঠে সবার নজর কাড়েন জহির। এ বছর জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে হ্যান্ড টাইমিংয়ে জহির ৪৭.২০ সেকেন্ড সময় নিয়ে ৪০০ মিটারে সোনা জিতেছিলেন।

আটজনের মধ্যে অষ্টম হয়ে হিট শেষ করায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও ক্রীড়াবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জহিরের শেষ হলো বাংলাদেশের অলিম্পিক মিশন। জানা গেছে, আগামীকাল সোমবার ঢাকায় রওনা দেবে বাংলাদেশের পুরো অলিম্পিক টিম।

 

advertisement